Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী

মধ্যপ্রাচ্যের ছয় দেশে করোনায় ৭৫৩ বাংলাদেশির মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২০, ৯:৩৯ এএম

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে দেশে যেমন মানুষের মৃত্যু হচ্ছে তেমনি বিদেশে বসবাসরত অনেক বাংলাদেশির মৃত্যু হয়েছে। বিশেষ করে আরেমরিক, ব্রিটেন ও মধ্যপাচ্যের দেশগুলোতে ব্যাপকহারে বাংলাদেশির মৃত্যু হয়েছে।

এদিকে জিসিসিভুক্ত মধ্যপ্রাচ্যের ছয় দেশে এখন পর্যন্ত ৭৫৩ বাংলাদেশির মৃত্যু হয়েছে। কেবল সৌদি আরবেই মারা গেছেন পাঁচ শতাধিক প্রবাসী।

সৌদি আরবসহ জিসিসিভুক্ত দেশগুলোতে বাংলাদেশ দূতাবাস এবং প্রবাসীদের কাছ থেকে এসব তথ্য পাওয়া গেছে।

শনিবার বিকেল পর্যন্ত সৌদি আরবে করোনায় ৫২১ জন বাংলাদেশি মারা গেছেন। এছাড়া সংযুক্ত আরব আমিরাতে মারা গেছেন প্রায় ১২৫ জন। আর কুয়েতে মারা গেছেন ৬০ জন বাংলাদেশি।

এছাড়া ওমানে ২০ জন, কাতারে ১৮ জন ও বাহরাইনে ৯ জন প্রবাসী বাংলাদেশি মারা গেছেন। সব মিলিয়ে জিসিসিভুক্ত ছয় দেশে এখন পর্যন্ত মারা গেছেন ৭৫৩ জন।

অন্যদিকে যুক্তরাজ্যে ৩০৫ জন, যুক্তরাষ্ট্রে ২৭২ জন, ইতালিতে ১৪ জন, কানাডায় ৯ জন, সুইডেনে ৮ জন, ফ্রান্সে ৭ জনসহ এখন পর্যন্ত মোট ১৯ দেশে এক হাজার ৩৮০ জন প্রবাসী বাংলাদেশি মারা গেছেন।

দেশে গত ৮ মার্চ প্রথম করোনা রোগী ধরা পড়ার পর শনিবার সকাল নাগাদ ১ লাখ ৫৯ হাজার ৬৭৯ জনের করোনা শনাক্ত হয়েছে। এখন পর্যন্ত মারা গেছেন ১ হাজার ৯৯৭ জন।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ