Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে কানিয়ে ওয়েস্টকে এলন মাস্কের সমর্থন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২০, ১০:৫৪ এএম

মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট নির্বাচনে লড়াইয়ের ঘোষণা দিলেন কানিয়ে ওয়েস্ট এবং তাকে সমর্থন দিয়েছেন এলন মাস্ক।যুক্তরাষ্ট্রের সঙ্গীত মোগল হিসেবে পরিচিত কানিয়ে ওয়েস্ট টুইটে আগামী প্রেসিডেন্ট নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা দিয়ে বলেছেন ঈশ্বরের ওপর নির্ভর করে আমাদের দৃষ্টি একত্রিত করার ও ভবিষ্যত গঠনের মাধ্যমে আমেরিকার প্রতিশ্রুতিটি উপলব্ধি করতে হবে।–দ্য গার্ডিয়ান, দ্য হিন্দু, দ্য রিপাবলিক ওয়ার্ল্ড, রয়টার্স

আমি যুক্তরাষ্ট্রের রাষ্ট্রপতি পদে প্রার্থী হচ্ছি। টুইটে তিনি আমেরিকান পতাকা ছবি ও হ্যাশট্যাগ যুক্ত করেন। আমেরিকার স্বাধীনতা দিবসে প্রেসিডেন্ট নির্বাচনের ঘোষণা দিলেও কয়েক বছর ধরে গুজব উঠেছিল, কানিয়ে রাজনীতিতে সক্রিয় হতে যাচ্ছেন। বিশেষ করে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বেশ কয়েক দফা বৈঠকের পর বিষয়টি আরো বিশ্বাসযোগ্য হয়ে ওঠে বলে বিলবোর্ড জানিয়েছে।
রয়টার্স বলছে , এটা এখনো পরিস্কার যে প্রেসিডেন্ট নির্বাচনে দাঁড়াতে প্রয়োজনীয় প্রস্তুতি কানিয়ে ইতিমধ্যে নিয়েছেন কি না । তবে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিযোগিতা করার জন্যে রেজিস্ট্রি করতে যুক্তরাষ্ট্রের কোনো কোনো রাজ্যে এখনো সময়সীমা পার হয়নি ।

আগামী তেসরা নভেম্বর প্রেসিডেন্ট নির্বাচন শুরু হতে মাত্র কয়েক মাস বাকি এবং কানিয়ে ইতিমধ্যে মার্কিন শীর্ষ কোটিপতি , টেসলা ও স্পেস এক্স ’ এর প্রতিষ্ঠাতা এলন মাস্কের সমর্থন পেয়ে গেছেন। এলন মাস্ক টুইটে কানিয়ের প্রতি সমর্থন জানিয়ে বলেছেন , আপনি আমার পূর্ণ সমর্থন পাবেন। কিছুদিন ধরেই এলন মাস্ক ও কানিয়েকে এক সঙ্গে দেখা যাচ্ছিল। তাদের ছবিও সামাজিক যোগাযোগ মাধ্যমে দেখা যায় ।

কানিয়ের প্রতিদ্বন্দ্বী প্রেসিডেন্ট ট্রাম্প ও জো বাইডেন এ সম্পর্কে কোনো মন্তব্য এখনো করেননি ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মার্কিন নির্বাচন

২০ ডিসেম্বর, ২০১৬

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ