Inqilab Logo

ঢাকা শনিবার, ২৪ অক্টোবর ২০২০, ৭ কার্তিক ১৪২৭, ০৬ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

বাগদাদে মার্কিন দূতাবাসের ভেতরে ক্ষেপণাস্ত্র পরীক্ষা

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২০, ১১:০৭ এএম

ইরাকের রাজধানী বাগদাদে মার্কিন দূতাবাসের ভেতরে পেট্রিয়ট ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থা পরীক্ষা করা হয়েছে। এই ঘটনার কঠোর প্রতিবাদ এবং নিন্দা জানিয়েছে বাগদার সরকার।

ইরাকের জাতীয় সংসদের ডেপুটি স্পিকার হাসান কারিম কা'বি ক্ষেপণাস্ত্র পরীক্ষার ঘটনাকে উসকানিমূলক এবং আন্তর্জাতিক আইনের চরম লঙ্ঘন বলে মন্তব্য করেছেন। তিনি এজন্য দ্রুত ও প্রয়োজনীয় ব্যবস্থা নিতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন যাতে এমন ঘটনার পুনরাবৃত্তি না হয়।

হাসান কারিম বলেন, রাজধানী বাগদাদের প্রাণকেন্দ্রে অবস্থিত আবাসিক এলাকায় এই ধরনের ক্ষেপণাস্ত্র পরীক্ষার ঘটনা কোনোভাবেই গ্রহণযোগ্য নয়। এটি ইরাকের জন্য নতুন ধরনের চ্যালেঞ্জ। মার্কিন সেনারা ইরাকের ভেতরে দীর্ঘদিন ধরে যে নানামুখী উসকানিমূলক তৎপরতা চালিয়ে যাচ্ছে এটি তার সাথে যুক্ত হলো।

ইরাকের গণমাধ্যম খবর দিয়েছে, বাগদাদের গ্রিনজোনের ভেতরে মার্কিন সেনারা ক্ষেপণাস্ত্র প্রতিরক্ষা ব্যবস্থার পরীক্ষা চালিয়েছে। যখন ইরাকি জনগণের মধ্যে মার্কিন বিরোধী মনোভাব তুঙ্গে তখন আমেরিকা এই পরীক্ষা চালালো।

সূত্র: পার্সটুডে



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ইরাক

১৪ সেপ্টেম্বর, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ