Inqilab Logo

বৃহস্পতিবার, ১১ আগস্ট ২০২২, ২৭ শ্রাবণ ১৪২৯, ১২ মুহাররম ১৪৪৪
শিরোনাম

ভারতীয় ছবি ‘কেলোর কীর্তি’ বন্ধের দাবিতে মানববন্ধন প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা

প্রকাশের সময় : ৩০ জুলাই, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : অনাকাক্সিক্ষত ঘটনা এড়াতে সারাদেশের প্রেক্ষাগৃহের পরিবর্তে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন করেছে চলচ্চিত্র সংশ্লিষ্ট সংগঠনগুলোর নেতারা। গতকাল শুক্রবার অনুষ্ঠিত এই মানববন্ধন থেকে ভারতের বাংলা ছবি ‘ ‘কেলোর কীর্তি’ বাংলাদেশে মুক্তির প্রতিবাদে ক্ষোভ প্রকাশ করেছে সংগঠনগুলোর নেতারা। আন্দোলনকারীরা এ ব্যাপারে ব্যবস্থা নেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেছেন।
মানববন্ধন ও আন্দোলনে অংশ নিয়েছে বাংলাদেশ চলচ্চিত্র পরিচালক সমিতি, চলচ্চিত্র শিল্পী সমিতি, চলচ্চিত্র উৎপাদন ব্যবস্থাপনা সমিতি, চলচ্চিত্র গ্রাহক সংস্থা, চলচ্চিত্র নৃত্য পরিচালক সমিতি, চলচ্চিত্র অ্যাকশন গ্রæপ ও সিডাবের নেতাকর্মীরা।
মানববন্ধনে বরেণ্য নির্মাতা আমজাদ হোসেন বলেন, কোনো নিয়মকানুনই মানছে না। দেশজ শিল্প-সংস্কৃতির বাইরে আমরা কোনো ছবি চাই না। অস্কার পাওয়া বা পৃথিবীর বিখ্যাত ছবি আসাতে, তাতে আমাদের কোনো আপত্তি নেই। কিন্তু বাণিজ্যিকভাবে ভারতীয় ছবি আসবে সেটা চাই না। এমনিতেই আমাদের অবস্থা ভালো না। আমাদের রাস্তায় নেমে আসার অর্থ হলো প্রধানমন্ত্রীকে বিষয়টা জানানো যে, আপনি আমাদের দিকে একটু তাকান। আমাদের ইন্ডাস্ট্রি নষ্ট হয়ে যাচ্ছে। আপনি একটু নিজের চোখে দেখেন।
পরিচালক সোহানুর রহমান সোহান বলেন, বিতর্কিত উপায়ে বিতর্কিত একটা ছবি মুক্তি দেয়া হয়েছে। অশ্লীল সংলাপে ভরা একটি অশ্লীল ছবি এটি। এ নিয়ে কলকাতায়ও বিতর্ক হয়েছে। সেখানে চলেনি ছবিটি। আমাদের বিশ্বাস, আমাদের দর্শক এই ছবি বর্জন করবেন। তারা দেশের ছবিই দেখতে চান।
চিত্রনায়ক রুবেল বলেন, এ ছবির আনার ক্ষেত্রে আমদানি-রপ্তানি নীতিমালা মানা হয়নি। এটি কীভাবে মুক্তি পেলো সেটাই আমাদের জিজ্ঞাসা। আর কে না জানে যৌথ প্রযোজনার নামে যৌথ প্রতারণা হচ্ছে। এটাকে ঠিকভাবে পরিচালনা করার জন্য একটা বোর্ড গঠন করতে হবে। আজ আমরা রাজপথে দাঁড়িয়েছি, শান্তিপূর্ণ আন্দোলন করছি। দেশের ছবি রক্ষার জন্য প্রয়োজনে রক্ত দেবো।
নির্মাতা মুশফিকুর রহমান গুলজার বলেন, এটা কোনোভাবেই মেনে নেয়া যায় না। অসুস্থ ও নোংরা মানের চলচ্চিত্র আমদানি করে আমাদের ইন্ডাস্ট্রি ধ্বংস করা হচ্ছে। মানববন্ধনে আরো বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সামনে মানববন্ধনে ছিলেন চলচ্চিত্র পরিচালক সমিতির সভাপতি দেলোয়ার জাহান ঝন্টু, শিল্পী সমিতির সহ-সভাপতি ওমর সানি, চিত্রনায়ক জায়েদ খান প্রমুখ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ভারতীয় ছবি ‘কেলোর কীর্তি’ বন্ধের দাবিতে মানববন্ধন প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ