Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

টাইগারের দাম উঠেছে ৪ লাখ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২০, ১২:১৭ পিএম

নাম তার টাইগার। স্বভাব শান্ত হলেও দেহটা বাঘের মতোই! ওজন প্রায় ২৫ মণের মতো। দাম উঠেছে চার লাখ টাকা। তবে মালিকের দাবি সাড়ে ছয় লাখ। টাইগারের মালিক অপেক্ষায় আগামী ঈদুল আযহার। কোনো একটা হাটে টাইগারকে নেয়া হবে।
টাইগার হলো ব্রাহমা জাতের ষাঁড়। বয়স প্রায় চার বছর। কোরবাবানির উপযোগী হওয়ার এর মালিক বিক্রির চিন্তাভাবনা করছেন। আর এতেই এলাকায় বেশ সাড়া পড়ে গেছে। বাড়িতে এসেই দাম হাঁকাচ্ছেন ক্রেতারা। এমনিতেও দেখতে আসছেন লোকজন।

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলার মোগড়া ইউনিয়নের ধাতুর পহেলা গ্রামের প্রবাসী মো. রফিক সরকারের (মিন্টু মিয়া) খামারে রয়েছে এ ষাঁড়টি। তার এই বিশাল আকারের গরু খামারে টাইগার ছাড়াও উন্নত জাতের ৪১টি গরু রয়েছে। এর মধ্যে গাভী ৩৩টি ও ষাঁড় আটটি। গাভী থেকে প্রতিদিন ১৩৫ কেজি দুধ পাওয়া যায়।

খামার মালিকের ভাই ও ইউনিয়ন পরিষদ সদস্য মো. আব্দুল আউয়াল সরকার জানান, কোনোপ্রকার ক্ষতিকর ট্যাবলেট ও ইনজেকশন ছাড়াই সম্পূর্ণ দেশীয় পদ্ধতিতে প্রাকৃতিক খাদ্যে গরুটিকে বড় করা হয়েছে। খড়, জার্মানির তাজা ঘাস, খৈল ভূষি, চালের কুড়া, ভুট্টা,ভাতসহ পুষ্টিকর খাবার খাওয়ানো হয় এটিকে।
খামার পরিচর্যাকারী মো. এরশাদ মিয়া বলেন, নিয়মিত খাবার, গোসল করানো,পরিষ্কার ঘরে রাখা, তাপমাত্রা নিয়ন্ত্রণে রাখা ও রুটিন অনুযায়ী ভ্যাকসিন দেয়াসহ চিকিৎসকের পরামর্শ নেয়া হচ্ছে। খাবারসহ প্রতিদিন এ ষাঁড়টির পেছনে ছয়শ’ টাকার ওপর খরচ হয়।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: কোরবানি পশু


আরও
আরও পড়ুন