Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

সাংবাদিকদের কন্ঠরোধের অপচেষ্টা বন্ধ করতে হবে -সচেতন ওলামা সমাজ

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২০, ১২:২৯ পিএম

সচেতন ওলামা সমাজের সভাপতি মাওলানা এনামুল হক মুসা ও মহাসচিব মুফতি সুলতান মহিউদ্দিন আজ রোববার এক বিবৃতিতে জনপ্রিয় পত্রিকা দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীন এর বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন। তারা বলেছেন, সত্য প্রকাশ করায় ইনকিলাবের বিরুদ্ধে মামলা করা বাক স্বাধীনতার ওপর হুমকি। গণমাধ্যম ও সাংবাদিকদের কন্ঠরোধের অপচেষ্টা বন্ধ করতে হবে। নেতৃদ্বয় দৈনিক ইনকিলাব সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের বিরুদ্ধে মামলা প্রত্যাহারসহ ডিজিটাল নিরাপত্তা আইনের অপপ্রয়োগ বন্ধ ও সাংবাদিকদের স্বাধীন মত প্রকাশের অধিকার অক্ষুন্ন রাখার দাবি জানান।
বাংলাদেশ ইসলামী ছাত্রশক্তি: এদিকে, দৈনিক ইনকিলাবের সম্পাদক এ এম এম বাহাউদ্দীনের বিরুদ্ধে জনৈক আইনজীবির ডিজিটাল আইনে মামলার প্রতিবাদ জানিয়ে এক যুক্ত বিবৃতি দিয়েছেন বাংলাদেশ ইসলামী ছাত্রশক্তির কেন্দ্রীয় নেতৃবৃন্দ। নেতৃবৃন্দ বলেন, দৈনিক ইনকিলাব দেশের তওহীদি জনতার চেতনার প্রতিনিধিত্ব করে আসছে। ইনকিলাব অন্যায়ের বিরদ্ধে সত্য প্রচারে জাতির বলিষ্ঠ কন্ঠস্বর। আমরা অবিলম্বে ইনকিলাব সম্পাদকের বিরুদ্ধে এই হয়রানিমূলক মামলা প্রত্যাহারের জোর দাবি জানাচ্ছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: নিন্দা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ