Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

পাওনা চেয়ে বিক্ষোভ করায় মালদ্বীপে ১৯ বাংলাদেশি গ্রেফতার

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২০, ১২:৩৪ পিএম

মালদ্বীপের প্রশাসনিক এলাকায় পারিশ্রমিক ইস্যুতে বিক্ষোভ করায় ১৯ বাংলাদেশী শ্রমিককে গ্রেফতার করেছে দেশটির পুলিশ। গ্রেফতার শ্রমিকদের হেফাজতে নিয়েছে মালদ্বীপ পুলিশ সার্ভিস (এমপিএস)। তারা তদন্ত করারও ঘোষণা দিয়েছে। শনিবার (৪ জুলাই) এখবর দিয়েছে মালদ্বীপের রাষ্ট্র-পরিচালিত সংবাদভিত্তিক চ্যানেল পাবলিক সার্ভিস মিডিয়া-পিএসএম।
প্রতিবেদনে বলা হয়েছে, কয়েক মাসের বকেয়া বেতনের দাবিতে গত ২ জুলাই মালদ্বীপের ১৫ নাগরিক পাওনা পরিশোধ না করে বেরিয়ে আসতে চাইলে প্রায় ২০০ প্রবাসী শ্রমিক তাদের বাধা দেন। পরে বাংলাদেশ দূতাবাসের কর্মকর্তারা গিয়ে পরিস্থিতি শান্ত করেন।
খবর পেয়ে কয়েক জন কর্মকর্তা ওই এলাকায় প্রবেশের চেষ্টা করলে প্রবাসী শ্রমিকদের বাধার মুখে পড়েন। পরে ১৫ নাগরিককে উদ্ধার করতে যেতে হয় দেশটির পাবলিক অর্ডার রেসপন্স ইউনিটকে।
মালদ্বীপ পুলিশ সার্ভিসের দাবি, কয়েকজন কর্মকর্তা আহত হয়েছেন। একজনের মাথা ফেটে গেছে। কয়েকজনের আঙুল ভেঙেছে। তারা সবাই বা অ্যাটল হেলথ সেন্টারে চিকিৎসা নিচ্ছেন।
পুলিশ জানিয়েছে, তারা সেখানে যাওয়ার পর প্রবাসী শ্রমিকেরা কোনো বিক্ষোভ দেখাননি। তবে ‘রিসোর্টের ক্ষয়ক্ষতির দায়ে’ এবং ‘বিক্ষোভে জড়িত থাকার’ অভিযোগে ১৯ জনকে গ্রেফতরা করা হয়েছে।

প্রবাস জীবন বিভাগে সংবাদ পাঠানোর ঠিকানা
probashjibon.inqilab@gmail.com



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মালদ্বীপ

২১ সেপ্টেম্বর, ২০১৯

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ