Inqilab Logo

ঢাকা শনিবার, ১৬ জানুয়ারি ২০২১, ০২ মাঘ ১৪২৭, ০২ জামাদিউল সানী ১৪৪২ হিজরী

মৃত্যুর তালিকায় পাঁচে মেক্সিকো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২০, ১২:৪৭ পিএম

করোনাভাইরাসে মৃত্যুর তালিকায় পঞ্চম স্থানে উঠে এসেছে মেক্সিকো। শনিবার মেক্সিকোর স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, কভিড-১৯ এ আক্রান্ত হয়ে দেশে এখন পর্যন্ত মোট ৩০ হাজার বেশি মানুষের প্রাণহানি হয়েছে। তাতে বৈশ্বিক মৃত্যুর তালিকায় দেশটির স্থান এখন পাঁচ নম্বরে।

মেক্সিকোর স্বাস্থ্য মন্ত্রণালয়ের এপিডেমিওলোজি বিভাগের পরিচালক হোসে লুইস আলোমিয়া সংবাদ সম্মেলনে বলেন, “আজ পর্যন্ত হিসেব অনুযায়ী দেশে ল্যাবরেটরিতে কভিড-১৯ এ পজিটিভ হওয়া মানুষের মধ্যে ৩০ হাজার ৩৬৬ জনের মৃত্যু হয়েছে।”

আর সবশেষ চব্বিশ ঘণ্টায় ৬ হাজার ৯১৪ জন মেক্সিকোতে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২ লাখ ৫২ হাজার ১৬৫ জন। আক্রান্তের বৈশ্বিক তালিকায় অষ্টমস্থানে আছে ১২ কোটি ৭০ লাখ জনগণের দেশটি।

আমেরিকার দেশগুলো বর্তমানে করোনাভাইরাসের এপি সেন্টারে পরিণত হয়েছে। দেশগুলোর মধ্যে আক্রান্ত, মৃত্যুতে যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পরেই মেক্সিকোর স্থান। দেশটির করোনায় পর্যুদস্ত অঞ্চলগুলোর মধ্যে অন্যতম মেক্সিকো সিটি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ