Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ২৭ অক্টোবর ২০২০, ১১ কার্তিক ১৪২৭, ০৯ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

দেশের বিভিন্ন স্থানে বার্ষিক ওয়াজ মাহফিল

প্রকাশের সময় : ৪ ফেব্রুয়ারি, ২০১৬, ১২:০০ এএম

স্টাফ রিপোর্টার : দেশের বিভিন্ন স্থানে মসজিদ-মাদরাসা ও খানকায় পৃথক পৃথক বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হবে। মাহফিলে দেশবরেণ্য ওলামায়ে কেরামগণ কুরআন হাদিসের আলোকে গুরুত্বপূর্ণ বয়ান পেশ করবেন।
বাইতুল জান্নাত জামে মসজিদ
নারায়ণগঞ্জের ফতুল্লা থানার উত্তর নরসিংপুরস্থ বাইতুল জান্নাত জামে মসজিদ ও যুব সমাজের উদ্যোগে আজ বৃহস্পতিবার বাদ আসর মসজিদ প্রাঙ্গণে ১৮তম বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হবে। মসজিদের প্রতিষ্ঠাতা ও বিশিষ্ট সমাজসেবক আলহাজ গিয়াসউদ্দিন আহম্মেদের সভাপতিত্বে এতে প্রধান মেহমান ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন যথাক্রমে বাহাদুরপুর পীর ছাহেব আল্লামা আব্দুল্লাহ মোহাম্মাদ হাসান ও ফতুল্লা থানা আওয়ামী লীগের সভাপতি আলহাজ এম সাইফুউল্লাহ বাদল। মাহফিলে ওয়াজ করবেন আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন মুফাস্সিরে কুরআন আল্লামা খালেদ সাইফুল্লাহ আইয়ুবী, কাশীপুর জামিয়া কাসেমুল উলূম মাদানীয়ার শাইখুল হাদিস মাওলানা মুফতি আব্দুস সবুর, মাওলানা সোহাইল মাহমুদ, মাওলানা মো. ইব্রাহীম খলিল, মাওলানা হাফেজ মাহমুদুল হাসান, মাওলানা হাফেজ আবু বক্কর সিদ্দিক ও মাওলানা নূর হোসাইন জালালী।
মাতুয়াইল দরবারে মোজাদ্দেদীয়া
ঢাকার যাত্রাবাড়ীস্থ মাতুয়াইল দরবারে মোজাদ্দেদীয়ায় হযরত মাওলানা কুতুবউদ্দীন আহমদ খান নকশবন্দী মোজাদ্দেদী শাহ্ মাতুয়াইলী (রহ.) এর রেছালত উপলক্ষে আগামী শুক্রবার সকাল সাড়ে ১০টায় মাহফিল শুরু হবে। আগামী শনিবার বাদ যোহর আখেরি মোনাজাত পরিচালনা করবেন গদ্দিনশীন পীর আলহাজ আবুল কাশেম জিয়াউদ্দিন আহমদ খান।
আলফাডাঙ্গা হেলেঞ্চাহাটি কঠুরাকান্দী দারুল উলূম ওয়াজেদিয়া মাদরাসা ও এতিমখানা
ফরিদপুরের আলফাডাঙ্গার হেলেঞ্চাহাটি কঠুরাকান্দী দারুল উলূম ওয়াজেদিয়া মাদরাসা ও এতিমখানার উদ্যোগে আগামী ১০ ফেব্রুয়ারি বাদ আসর মাদরাসা প্রাঙ্গণে বার্ষিক ওয়াজ মাহফিল অনুষ্ঠিত হবে। বাহিরদিয়া মাদরাসার মুহতামিম মাওলানা আকরাম আলীর সভাপতিত্বে এতে অন্যান্যের মধ্যে ওয়াজ করবেন খুলনার দারুল উলূম মাদরাসার মুহতামিম মাওলানা মো. মুজিবুর রহমান, শিবচর জামিয়াতুস সুন্নাহ মাদরাসার মহাপরিচালক হাফেজ মাওলানা নেয়ামাতুল্লাহ আল ফরিদী, ভাঙ্গা কাউলী বেড়া মাদরাসার হাফেজ মাওলানা শফিকুল ইসলাম। মাদরাসার মুহতামিম মাওলানা আহসানুল্লাহ মাহফিল সফল করার আহ্বান জানিয়েছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: দেশের বিভিন্ন স্থানে বার্ষিক ওয়াজ মাহফিল
আরও পড়ুন