Inqilab Logo

ঢাকা বুধবার, ৩০ সেপ্টেম্বর ২০২০, ১৫ আশ্বিন ১৪২৭, ১২ সফর ১৪৪২ হিজরী

ব্রিটেনে লকডাউন প্রত্যাহারের পর প্রথম বিয়ে : মানা হয় কঠিন শারীরিক দূরত্ব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২০, ২:৪৩ পিএম

ব্রিটেনে কঠিন শারীরিক দূরত্ব মেনে লকডাউন প্রত্যাহারের পর প্রথম বিয়ে অনুষ্ঠিত হয়েছে।ব্রিটেনের লিডসে সেন্ট জর্জ চার্চে এমন বিয়ে এর আগে হয়নি। একেবারে হাতে গোনা আমন্ত্রিত অতিথির জন্যে নির্দিষ্ট আসনে তাদের নাম পর্যন্ত লেখা ছিল। হিদার ম্যাকল্যারেন ও টম হল প্রথম দম্পতি যারা লকডাউন প্রত্যাহারের পর বিয়ে করার সুযোগ পান। –মিরর, মেট্রো
চার্চটিতে বিশুদ্ধকরণ অভিযান শেষ করা হয় আগেই। নির্ধারিত কয়েকটি গেট দিয়ে হ্যান্ডস্যানিটাইজার ব্যবহার করে অতিথিরা ভেতরে প্রবেশের সুযোগ পান। আর প্রত্যক্ষদর্শী হিসেবে খাতায় অতিথিরা ভিন্নভিন্ন কলমে স্বাক্ষর করেন।

এই দম্পতি গত বছর বিয়ের পরিকল্পনা করেন। একেবারে পারিবারিক সদস্য ও ঘনিষ্ট বন্ধুদের আমন্ত্রণ জানানো হয় বিয়েতে। বিয়ের আয়োজন নিয়ে তাদের মধ্যে অনিশ্চয়তা দেখা গিয়েছিল। প্রথমে তারা ১২০ জন অতিথিকে আমন্ত্রণ দেবেন বলে ঠিক করেন। কিন্তু কোভিড পরিস্থিতিতে তা মাত্র ১৯ জনে নামিয়ে আনা হয়। ওয়েবক্যামে বাকিরা এ বিয়ের অনুষ্ঠান দেখার সুযোগ পান।

এই দম্পতি জানান , এভাবে বিয়ের পরিকল্পনা ছিল না , পরিস্থিতিতে তা বিশেষ হয়ে দাঁড়িয়েছে। সবারকাছেই বিয়ে স্মরণীয় কিন্তু কোভিডে এমন বিয়ে আরো স্মরণীয় হয়ে থাকবে। ওরা এই চার্চে নিয়মিত প্রার্থনায় মিলিত হতেন। দুদিন আগেও ওরা অনিশ্চয়তায় ছিলেন আর এখন সব অনিশ্চয়তা কাটিয়ে তারা দম্পতিতে পরিণত হয়েছেন ।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ