Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

আল রশিদ ফাউন্ডেশনকে অ্যাম্বুলেন্স দিলো এফবিসিসিআই

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২০, ৫:২৬ পিএম

করোনাভাইরাসে মৃতদের দাফনকাজ সম্পন্ন করতে স্বেচ্ছাসেবী সংগঠন আল রশিদ ফাউন্ডেশনকে একটি লাশবাহী অ্যাম্বুলেন্স উপহার দিয়েছে ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ড্রাস্ট্রি (এফবিসিসিআই)।

রোববার (৫ জুলাই) এফবিসিসিআই-এর পক্ষ থেকে সভাপতি শেখ ফজলে ফাহিম স্বেচ্ছাসেবী সংগঠনটির প্রতিষ্ঠাতা এবং হজ এজেন্সিজ অ্যাসোসিয়েশন অব বাংলাদেশ (হাব)-এর সভাপতি এম শাহাদাত হোসাইন তসলিমের কাছে অ্যাম্বুলেন্সটি হস্তান্তর করেন।

এ সময় এফবিসিসিআই-এর সভাপতি শেখ ফজলে ফাহিম বলেন, দেশের এ কঠিন সময়ে আল রশিদ ফাউন্ডেশনের মানবিক প্রচেষ্টায় সম্মিলিতভাবে মানুষের পাশে থাকার জন্য এটি এফবিসিসিআই এর ছোট একটি উদ্যোগ। করোনা মোকাবিলায় আমাদের সম্মিলিত প্রচেষ্টা প্রয়োজন। এই জরুরি সময়ে মানুষের পাশে দাঁড়ানোর জন্য স্বেচ্ছাসেবী সংগঠন আল রশিদ ফাউন্ডেশনের সকলকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানাই। আমরা এই সংগঠনের সাথে থাকতে পেরে আনন্দিত।

আল রশিদ ফাউন্ডেশন চেয়ারম্যান শাহাদাত বলেন, জরুরি মুহুর্তের সেবা দান এবং শেষকৃত সম্পন্নের জন্য ২৪ ঘণ্টাই আমাদের স্বেচ্ছাসেবীরা প্রস্তুত থাকে। আমাদের এই মানবতার সেবায় বাংলাদেশের ব্যবসায়ীদের একমাত্র শীর্ষ সংগঠন হিসেবে এগিয়ে আসায় এফবিসিসিআই’র সভাপতি শেখ ফজলে ফাহিমকে আন্তরিকভাবে ধন্যবাদ জানাই। আমরা চাই এফবিসিসিআই’র মতো অনেক ভিন্ন সংগঠন ও ব্যক্তি আমাদের এই মানবতার সেবাই এগিয়ে আসুক, আর এভাবেই আমরা অসহায় মানুষের পাশে দাঁড়াতে পারবো।

উল্লেখ্য, কোনো ধরনের বিনিময় বা প্রাপ্তির আশা ছাড়াই মানবিক দায়বোধ থেকেই জীবনকে বাজি রেখে মানুষের পাশে দাঁড়িয়েছে এই সংগঠনের ৩০ জন স্বেচ্ছাসেবক এবং নারীদের জন্য রয়েছে ৩ জন। কোভিড-১৯ পরিস্থিতিতে সর্বসাধারণের জন্য মৃত ব্যক্তির শেষকৃত্য সম্পন্নের কাজ করে যাচ্ছে স্বেচ্ছাসেবী সংগঠন আল রশিদ ফাউন্ডেশন। এখন পর্যন্ত প্রায় ৩০০ মৃতের দাফন সম্পন্ন করে এই স্বেচ্ছাসেবী ফাউন্ডেশনটি। সরকার ৪টি স্বেচ্ছাসেবী সংগঠনকে করোনায় মৃতদের দাফনের অনুমোদন দিয়েছে তার মধ্যে আর রশিদ ফাউন্ডেশন একটি। রাজধানীর বিভিন্ন হাসপাতালের সঙ্গে কাজ করছে সংগঠনটি। রাজধানীর মধ্যে বিনামূল্যে সেবা দিয়ে থাকে আল রশিদ ফাউন্ডেশন।

এ সময় উপস্থিত ছিলেন এফবিসিসিআই সহ-সভাপতি নিজামউদ্দিন রাজেশ, দিলীপ কুমার আগারওয়ালা, পরিচালক পরিচালক সুজিব রঞ্জন দাসসহ উভয় সংগঠনের নেতৃবৃন্দ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ