Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

হুয়াওয়ে নোভা সেভেন আই’য়ের প্রি-বুক শুরু

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২০, ৬:৪৯ পিএম

হুয়াওয়ের জনপ্রিয় নোভা ও ওয়াচ জিটি সিরিজের নতুন সংস্করণ নোভা সেভেন আই এবং ওয়াচ জিটি-২ই দেশে আনার ঘোষণা দিয়েছে বিশ্বের শীর্ষস্থানীয় প্রযুক্তি প্রতিষ্ঠান হুয়াওয়ে। রোববার (৫ জুলাই) এক অনলাইন ব্রিফিংয়ের মাধ্যমে নোভা সেভেন আই এবং ওয়াচ জিটি-২ই বাংলাদেশের বাজারে নিয়ে আসার ঘোষণা দেওয়া হয়। এদিন থেকে নোভা সেভেন আই’য়ের প্রি-বুকিং শুরু হয়ে চলবে ৯ জুলাই পর্যন্ত। নোভা সেভেন আই প্রি-বুকিংয়ে উপহার হিসেবে থাকছে হুয়াওয়ের ব্যান্ড ২। এছাড়া ফ্রি অপারেটর ডেটা বান্ডেল অফারসহ পাওয়া যাবে ইএমআই সুবিধা।

হুয়াওয়ে নোভা সেভেন আই ফোনটি প্রি-বুক করতে গ্রাহককে মেসেজ অপশনে গিয়ে এইচডব্লিউই লিখে স্পেস দিয়ে আরটি কোড লিখতে হবে এরপর স্পেস দিয়ে পিআরই লিখে স্পেস দিয়ে কালারের নাম লিখতে হবে। তারপর এসএমএসটি পাঠাতে হবে ১৬৩২২ এই নম্বরে।

এর আগে স্মার্টফোন ক্যাটাগরিতে নোভা টু আই, থ্রি’ই, থ্রি আই, নোভা ফাইভটি বাংলাদেশের বাজারে নিয়ে আসে হুয়াওয়ে। স্মার্টফোনগুলো সব বয়সী মানুষের মন জয় করে নেয়। আর হুয়াওয়ের জনপ্রিয় ওয়াচ জিটি সিরিজের ওয়াচ জিটি, ওয়াচ জিটি ২’ও বেশ সাড়া ফেলে।

বাংলাদেশের বাজারে হুয়াওয়ে নোভা সেভেন আই স্মার্টফোনটির দাম পড়বে ২৯ হাজার ৯৯৯ টাকা। হুয়াওয়ের ওয়াচ জিটি-২ই কিনতে পাওয়া যাবে ১৩ হাজার ৪৯৯ টাকায়।

অনলাইন ব্রিফিংয়ে হুয়াওয়ে কনজ্যুমার বিজনেস গ্রুপ (বাংলাদেশ) এর জিটিএম ডিরেক্টর ঝেং বেনইয়াং বলেন, “নোভা সিরিজের অন্য ফোনগুলোর মতো হুয়াওয়ে নোভা সেভেন আই ফোনটিতে দারুণ সব ফিচার ব্যবহার করা হয়েছে। একইসাথে ওয়াচ জিটি সিরিজের সাফল্যের ধারাবাহিকতায় ওয়াচ জিটি-২ই’তে কালারফুল ডিজাইনসহ যোগ করা হয়েছে অত্যাধুনিক ফিচার। আশা করি, এ পণ্য দু’টি বাংলাদেশি গ্রাহকদের মন জয় করতে পারবে।”

হুয়াওয়ে অ্যাপগ্যালারি সমর্থিত নোভা সেভেন আই ফোনটিতে প্রয়োজনীয় যে কোনো অ্যাপস পেতে নিজস্ব অ্যাপগ্যালারি ছাড়া ‘পেটাল সার্চ উইজেট-ফাইন্ড অ্যাপস’ দিয়ে অ্যাপ খুঁজে ডাউনলোড করা যাবে। এই অ্যাপস সার্চ উইজেট ব্যবহার করে বাংলাদেশী হুয়াওয়ে গ্রাহকরাও প্রয়োজনীয় সব অ্যাপ পেতে পারেন।

ফোনটিতে ৭ ন্যানোমিটারের কিরিন ৮১০ এআই চিপসেট ব্যবহার করা হয়েছে। অ্যান্ড্রয়েড ১০ অপারেটিং সিস্টেমসহ নিজস্ব ইএমইউআই ১০.০.১ এ চলবে ফোনটি। থাকবে ৮ জিবি র‌্যাম ও ১২৮ জিবি রম। ৪০ ওয়াটের সুপারচার্জিং সুবিধাসহ ফোনটিতে থাকবে ৪২০০ এমএএইচের ব্যাটারি।

মোবাইল ফটোগ্রাফির জন্য আকর্ষণীয় ক্যামেরা ফিচার মিলবে হুয়াওয়ে নোভা সেভেন আই ফোনটিতে। রিয়ার ক্যামেরায় ৪৮ মেগাপিক্সেলের প্রধান ক্যামেরাসহ থাকবে কোয়াড ক্যামেরা সেটআপ। সেলফির জন্য থাকবে ১৬ মেগাপিক্সেলের একটি ক্যামেরা।

আগের চেয়ে সাশ্রয়ী মূল্যে ওয়াচ জিটি ২ সিরিজের নতুন সংস্করণ ওয়াচ জিটি ২ই’তে মিলবে ১০০ ধরণের ওয়ার্কআউট মোড। প্রথমবারের মতো এতে যুক্ত করা হয়েছে ব্লাড অক্সিজেন স্যাচুরেশন (এসপিও২) মনিটরিং ফিচার।

দুই সপ্তাহ ব্যাটারি ব্যাক-আপ দেওয়া ওয়াচ জিটি-২ই গ্রাহকদের দৈনন্দিন জীবনকে আরও সহজ করে দেবে। ক্ল্যাসিক ও স্পোর্টস ধারণার নকশার সমন্বয়ে ওয়াচ জিটি-২ই আগের সংস্করণের তুলনায় ডিজাইনে নতুনত্ব নিয়ে এসেছে। এতে ব্যবহার করা হয়েছে রঙের বৈচিত্র্য। ওয়াচ জিটি-২ই’তে প্রায় পাঁচশ মিউজিক সংরক্ষণ করা যাবে। অনুশীলনের সময় ব্লু-টুথ হেডফোন ও হুয়াওয়ে মিউজিকের মাধ্যমে এগুলো উপভোগ করতে পারবেন গ্রাহকরা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হুয়াওয়ে


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ