Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

স্বাধীনতা দিবসের অনুষ্ঠানে নির্বাচনী প্রচারণা চালালেন ট্রাম্প

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২০, ৭:৪১ পিএম

যুক্তরাষ্ট্রের স্বাধীনতা দিবস উপলক্ষ্যে হোয়াইট হাউসে আয়োজিত অনুষ্ঠানে গতকাল ‘বামপন্থী সহিংসতা’কে পরাজিত করার ঘোষণা দিয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এই সময় তিনি ‘ব্ল্যাক লাইভস ম্যাটার’ বিক্ষোভকারীদের যুক্তরাষ্ট্রের ঐতিহ্যবাহী স্থাপনা ও ভাস্কর্যগুলোর ওপর হামলারও নিন্দা জানান। -আল জাজিরা

এসময় ট্রাম্প বলেন, বর্তমানে ক্ষমতা দখল করতে অতীত নিয়ে মিথ্যাচারকারীরা সবসময়ই থাকবে। তারা আমাদের ইতিহাস নিয়ে মিথ্যে বলে। তাদের এই লক্ষ্যকে বিনষ্ট করা হবে। এর আগে স্থানীয় সময় শুক্রবার রাতে দক্ষিণ ডাকোটার মাউন্ট রাশমোরের ইভেন্টেও একই হুঁশিয়ারি দিয়েছিলেন ট্রাম্প।

ট্রাম্প আরও বলেন , অন্য কোনো দেশের করোনার টেস্টের ফলাফল দেখা যাচ্ছে না । কারণ , আমাদের মতো পরীক্ষা আর কেউ করছে না। যুক্তরাষ্ট্রে সংক্রমিত করোনা ভাইরাসের ৯৯ শতাংশই কোনো ক্ষতি করে না। যুক্তরাষ্ট্রে করোনা পরিস্থিতি অন্য যে কোনো দেশের চেয়ে ভালো। এ সময় চীনকে অভিযুক্ত করে ট্রাম্প বলেন , বেইজিংয়ের গোপনীয়তা , লুকোচুরি ও প্রবঞ্চনার কারণে এই ভাইরাস বাকি ১৮৯টি দেশে ছড়িয়েছে ।

ট্রাম্পের ভাষণের সময় হোয়াইট হাউসের সামনে ব্ল্যাক লাইভস ম্যাটার প্লাজা ও লিংকন মেমোরিয়ালে জাতিগত সমতার দাবিতে শান্তিপূর্ণ বিক্ষোভ করেছে প্রতিবাদকারীরা।

তারা জাতীয় দিবসে নির্বাচনী প্রচারণারও প্রতিবাদ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন