Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

আমদানিকৃত প্রথম স্বর্ণ চালানের বিক্রি উদ্বোধন এফবিসিসিআই প্রেসিডেন্টের

অর্থনৈতিক রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২০, ৮:১৪ পিএম

দেশীয় স্বর্ণ শিল্পের বিকাশ ও রপ্তানি বাণিজ্য সম্প্রসারণের লক্ষ্যে স্বর্ণ নীতিমালা ২০১৮ এর বিধান অনুসরণ করে অনুমোদিত গোল্ড ডিলার হিসেবে গত ৩০ জুন দেশের ইতিহাসে প্রথম বারের মতে স্বর্ণবার আমদানি করে ডায়মন্ড ওয়ার্ল্ড। রোববার (৫ জুলাই) এই আমদানিকৃত স্বর্ণের আনুষ্ঠানিক বিক্রি উদ্বোধন করেন এফবিসিসিআই’র প্রেসিডেন্ট শেখ ফজলে ফাহিম। এ সময়ে উপস্থিত ছিলেন প্রতিষ্ঠানটির ব্যবস্থাপনা পরিচালক, এফবিসিসিআই’র ভাইস-প্রেসিডেন্ট ও বাংলাদেশ জুয়েলার্স সমিতির সাধারণ সম্পাদক দিলীপ কুমার আগরওয়ালাসহ অন্যান্য পরিচালকরা।

শেখ ফহজলে ফাহিম স্বর্ণ আমদানিতে এ ধরণের মাইলফলক অর্জনের জন্য ডায়মন্ড ওয়ার্ল্ড ও এর ব্যবস্থাপনা পরিচালকে অভিনন্দন জানান। তিনি আশাবাদ ব্যক্ত করে বলেন, মুক্ত বাণিজ্যের এই সময়ে ডায়মন্ড ওয়ার্ল্ড ও অন্যান্য প্রতিষ্ঠানগুলো উল্লেখ্যযোগ্য ভূমিকা রাখবে।

উল্লেখ্য, ডায়মন্ড ওয়ার্ল্ডই বাংলাদেশে প্রথম ও একমাত্র প্রতিষ্ঠান হিসেবে আইএম ৪ এর মাধ্যমে রাফ বা অমসৃন ডায়মন্ড আমদানি করে কাটিং ও পলিশিং করে পলিশড ডায়মন্ড বিদেশে রপ্তানি করে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ