Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

কাশিয়ানীতে সংবাদ সংগ্রহ করতে গিয়ে সাংবাদিক লাঞ্ছিত

গোপালগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২০, ৮:৩২ পিএম

গোপালগঞ্জের কাশিয়ানীতে উচ্ছেদ অভিযানের সংবাদ সংগ্রহ করতে গিয়ে অবৈধ দখলদারদের হাতে শারীরিকভাবে লাঞ্ছিত হয়েছেন অনলাইন নিউজ পোর্টাল ‘কাশিয়ানী নিউজ ২৪ ডটকম’র সম্পাদক পরশ উজির (৩৭)।

রোববার বেলা সাড়ে ১১ টার দিকে উপজেলা সদরের সন্ধ্যা বাজার এলাকায় এ ঘটনা ঘটে। এ ব্যাপারে ওই সাংবাদিক বাদী হয়ে কাশিয়ানী থানায় একটি অভিযোগ দায়ের করেছেন।

সাংবাদিক পরশ উজির বলেন, কাশিয়ানী সদরের সন্ধ্যা বাজার এলাকায় কুঠির খাল দখলমুক্ত করতে উপজেলা প্রশাসন উচ্ছেদ অভিযান পরিচালনা করছিল। আমি খবর পেয়ে পেশাগত দায়িত্ব পালন করতে ঘটনাস্থলে গিয়ে উচ্ছেদ অভিযানের ছবি তুলি। এ সময় আলী আজম শিকদার লিটন নামে এক অবৈধ দখলকারী আমার ওপর চড়াও হয়ে ক্যামেরা ছিনিয়ে নেয়ার চেষ্টা করে। এক পর্যায় তার সাথে আরো কয়েকজন দখলকারী সংঘবদ্ধ হয়ে আমার শার্টের কলার ধরে টান দেয় এবং সাংবাদিক তুলে অকথ্য ভাষায় গালিগালাজ করে।’

পরে অন্যান্য সাংবাদিকরা এগিয়ে আসলে তাদের উপরও চড়াও হয় ওই দখলকারীরা। বিষয়টি জানতে পেরে তাৎক্ষণিক ঘটনাস্থলে ছুঁটে আসেন উপজেলা নির্বাহী কর্মকর্তা সাব্বির আহমেদ, ওসি মোঃ আজিজুর রহমানসহ দায়িত্বরত পুলিশ সদস্যরা। তাঁরা সাংবাদিক লাঞ্ছিতের ঘটনার সুষ্ঠু বিচারের আশ্বাস দিয়ে পরিবেশ শান্ত করেন।

কাশিয়ানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আজিজুর রহমান বলেন, ‘আমি ওই সাংবাদিকের অভিযোগ পেয়েছি। ঘটনার সাথে জড়িতদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ