Inqilab Logo

ঢাকা সোমবার, ২৫ জানুয়ারি ২০২১, ১১ মাঘ ১৪২৭, ১১ জামাদিউস সানী ১৪৪২ হিজরী

লকডাউনেও কেন পাহাড়নিধন জবাব দিতে হবে : মেয়র নাছির

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২০, ১২:০১ এএম

সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন বলেছেন, লকডাউনের মধ্যেও পাহাড়নিধন কেন হয়েছে, কেন জবর দখলের মাধ্যমে সেখানে অবৈধ স্থাপনা নির্মাণ করা হয়েছে ওকারা এর সাথে জড়িত। তার জবাব অবশ্যই সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে দিতে হবে। 

গতকাল রোববার নগরীর মিউনিসিপ্যাল স্কুল অ্যান্ড কলেজ প্রাঙ্গণে বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধনকালে তিনি এসব কথা বলেন। চসিকের উদ্যোগে নগরে সবুজায়নের ধারাবাহিক প্রচেষ্টার অংশ হিসেবে চলতি বর্ষায় ৫০ লাখ চারাগাছ রোপণের ঘোষণা দেন মেয়র।
লাগামহীন সবুজ উদ্ভিদ নিধনের ফলে অক্সিজেন শূন্যতার সৃষ্টি হচ্ছে উল্লেখ করে মেয়র বলেন প্রকৃতির প্রতি মানুষের নির্দয় ও অবিবেচক আচরণের ফলেই আমরা করোনাকালের দুর্যোগের ঘনঘটায় বিপর্যস্ত। মনে রাখতে হবে সবুজ উদ্ভিদ ও পরিবেশ ঘাতকরা করোনার চেয়ে ভয়ংকর।
এ সময় প্রধান নগর পরিকল্পনাবিদ একেএম রেজাউল করিম, মেয়রের একান্ত সচিব মোহাম্মদ আবুল হাশেম, মিউনিসিপ্যাল মডেল হাই স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ সাহেদুল কবির চৌধুরী উপস্থিত ছিলেন। উদ্বোধন শেষে মেয়র শিক্ষার্থীদের মাঝে ৫০০ চারাগাছ বিতরণ করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন