Inqilab Logo

ঢাকা, রবিবার, ০৯ আগস্ট ২০২০, ২৫ শ্রাবণ ১৪২৭, ১৮ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

খুমেক ল্যাবে আরও ১০২ জনের করোনা শনাক্ত, উপসর্গে দুই মৃত্যু

খুলনা ব্যুরো | প্রকাশের সময় : ৫ জুলাই, ২০২০, ৯:২০ পিএম

খুলনা মেডিকেল কলেজের (খুমেক) আরটি-পিসিআর ল্যাবে আরও ১০২ জনের করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। শনাক্তদের মধ্যে দুই জন ফলোআপসহ ৯৪ জনই খুলনা জেলা ও মহানগরীর। এছাড়াও বাগেরহাটে ৫ জন, যশোরে ২ জন এবং নড়াইলে ১ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আর করোনা উপসর্গ নিয়ে দুই জনের মৃত্যু হয়েছে।
খুলনা মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. মেহেদী নেওয়াজ জানান, আজ রোববার খুমেকের পিসিআর মেশিনে মোট ২৮২ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। মোট নমুনায় করোনা পজেটিভ রিপোর্ট এসেছে ১০২ জনের। যার খুলনারই পজেটিভ ৯২টি ও ফলোআপ ২টি। রোববার খুলনার নমুনা ছিলো ২৫৮টি। তিনি আরও জানান, খুলনা ছাড়াও ৫ জন বাগেরহাটে, যশোরে ২ জন ও নড়াইলে ১ জন করে করোনা পজেটিভ শনাক্ত হয়েছে।
রোববার নতুন করে আক্রান্তদের নিয়ে খুলনায় মোট করোনা শনাক্ত হয়েছে ২৪৩৫ জন, মৃত্যু হয়েছে ৩৩ জনের আর সুস্থ হয়েছেন ৪৭৪ জন। আক্রান্তদের মধ্যে ১৫৯৬ জন পুরুষ, নারী ৭০৭ ও শিশু ১৩২ জন। আর করোনা উপসর্গ নিয়ে মৃত্যু হয়েছে ৭৫ জনের।
এদিকে খুলনায় করোনার উপসর্গ নিয়ে আরও দুইজনের মৃত্যু হয়েছে। দুইজনই রূপসা উপজেলার নৈহাটি ইউনিয়নের বাসিন্দা। রবিবার খুলনা মেডিকেল কলেজ (খুমেক) হাসপাতালের করোনা সাসপেক্টেড আইসোলেশন ওয়ার্ডে তাদের মৃত্যু হয়। মৃতরা হলেন নৈহাটি ইউনিয়নের রহিমনগর গ্রামের শাহাবুদ্দিনের ছেলে মোঃ অপু (৩৪) ও নৈহাটি গ্রামের আলী আকবর শেখের স্ত্রী আমেনা বেগম (৭৫)।
খুমেক হাসপাতালের পরিচালক ডা. মুন্সি রেজা সেকান্দার জানান, গত শনিবার বেলা পৌনে ১২টার দিকে জ্বর ও শাসকষ্ট সমস্যা নিয়ে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ফ্লু-কর্নারে ভর্তি হন অপু। শারীরিক অবস্থার অবনতি হলে তাকে হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় রবিবার বিকাল পৌনে ৫টায় তিনি মারা যায়।
এছাড়া রবিবার জ্বর, শাসকষ্ট ও স্ট্রোক জনিত সমস্যা নিয়ে আমেনা বেগম খুলনা মেডিকেল কলেজ হাসপাতালের ফ্লু-কর্নারে ভর্তি হওয়ার প্রস্তুতি নেওয়াকালীন সময়ে হাসপাতালের সামনে এ্যাম্বুলেন্সে দুপুর ১২টার মারা যায়। মৃত ব্যক্তিরা করোনা আক্রান্ত ছিলেন কিনা তা পরীক্ষার জন্য তাদের নমুনা সংগ্রহ করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন