Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

ডি কক-উলভার্টের জয়জয়কার

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২০, ১২:০১ এএম

দক্ষিণ আফ্রিকার বর্ষসেরা ক্রিকেটার মনোনীত হয়েছেন কুইন্টন ডি কক। ক্রিকেট দক্ষিণ আফ্রিকার বার্ষিক অ্যাওয়ার্ড অনুষ্ঠানে এই কিপার-ব্যাটসম্যান জিতেছেন আরও দুটি পুরস্কার, বর্ষসেরা টেস্ট ক্রিকেটার ও ক্রিকেটারদের চোখে সেরা ক্রিকেটার। মেয়েদের ক্রিকেটে বর্ষসেরা হয়েছেন লরা উলভার্ট। ২১ বছর বয়সী এই ব্যাটারও পেয়েছেন মোট তিনটি স্বীকৃতি। মেয়েদের ওয়ানডেতে সেরা ক্রিকেটার তিনি, ক্রিকেটারদের চোখে সেরা ক্রিকেটারও। করোনাভাইরাস পরিস্থিতির কারণে এবারের অ্যাওয়ার্ড অনুষ্ঠান ছিল ভার্চুয়াল। ২০১৯-২০ মৌসুমের সেরাদের এই স্বীকৃতি দেওয়া হয়েছে গতপরশু রাতে।

দল হিসেবে দক্ষিণ আফ্রিকার জন্য গত মৌসুম ছিল ভীষণ হতাশার। বিশ্বকাপে চরম ব্যর্থ ছিল তারা। পরে টেস্ট সিরিজ হেরেছে ভারত সফরে, দেশের মাটিতে ইংল্যান্ডের বিপক্ষে। ঘরের মাঠে চারটি ওয়ানডে সিরিজে জিততে পেরেছে কেবল একটি। হতাশার এই সময়েও বেশ উজ্জ্বল ছিলেন ডি কক। টেস্ট ও টি-টোয়েন্টিতে তিনি ছিলেন দলের সর্বোচ্চ রান সংগ্রহকারী, ওয়ানডেতে দ্বিতীয়। পেয়েছেন সীমিত ওভারের ক্রিকেটে দলের নেতৃত্ব। এই নিয়ে দ্বিতীয়বার বর্ষসেরা ক্রিকেটার হলেন ডি কক। আগেরবার পেয়েছিলেন ২০১৭ সালে। তার আগে একাধিকবার বর্ষসেরা হতে পেরেছেন জ্যাক ক্যালিস, মাখায়া এনটিনি, হাশিম আমলা, এবি ডি ভিলিয়ার্স ও কাগিসো রাবাদা।

রাতটি স্মরণীয় হয়ে থাকবে লুঙ্গি এনগিদির জন্যও। বর্ষসেরা ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটারের জোড়া খেতাব জিতেছেন এই পেসার। সেরা নতুন মুখ মনোনীত হয়েছেন ফাস্ট বোলার আনরিক নরকিয়া। সমর্থকদের ভোটে প্রিয় ক্রিকেটার নির্বাচিত হয়েছেন ডেভিড মিলার। মেয়েদের ক্রিকেটে বর্ষসেরা টি-টোয়েন্টি ক্রিকেটারের স্বীকৃতি পেয়েছেন পেসার শাবনিম ইসমাইল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ডি-কক-উলভার্ট
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ