Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

এবার ‘ট্রেবলে’ চোখ বায়ার্নের

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২০, ১২:০১ এএম

হারতেই যেন ভুলে গেছে বায়ার্ন মিউনিখ। মাত্র সপ্তাহখানেক আগেই জিতেছে জার্মানির শীর্ষ লিগ বুন্দেসলিগা। তার রেশ কাটতে না কাটতেই আরেকটি শিরোপা শোকেসে তুলল বাভারিয়ানরা। বেয়ার লেভারকুসেনকে ৪-২ গোলে হারিয়ে জার্মান কাপ জিতে ‘ডাবল’-এর স্বাদ পেয়েছে হান্স ফ্লিকের দল। করোনাভাইরাস বিরতি শেষে জার্মান চ্যাম্পিয়নরা জিতল টানা ১১ ম্যাচ।

গতপরশু রাতে বার্লিনে শিরোপা লড়াইয়ে ডেভিড আলাবার গোলে বায়ার্ন এগিয়ে যাওয়ার পর ব্যবধান দ্বিগুণ করেন সের্গে জিনাব্রি। দ্বিতীয়ার্ধে দলের বাকি দুই গোল করেন লেভানদোভস্কি। তাতে এই মৌসুমে বায়ার্নের হয়ে গোলের ‘ফিফটি’ হয়ে গেছে লেভার। ২০১৯-২০ মৌসুমে সব টুর্নামেন্ট মিলিয়ে মাত্র ৪৪ ম্যাচে ৫১ গোল করেছেন পোলিশ স্ট্রাইকার। জার্মান কাপের ফাইনালেও তার গোলের রেকর্ড বেড়ে হলো ৮। লেভারকুজেনের হয়ে দুটি গোল শোধ দেন সভেন বেনডার ও কাই হাভার্টস।

জার্মানির দ্বিতীয় গুরুত্বপূর্ণ এই প্রতিযোগিতায় টানা দ্বিতীয় ও রেকর্ড ২০তম বার চ্যাম্পিয়ন হলো বায়ার্ন। ‘ডাবল’ হলো ১৩তম বার। ‘ডাবল’ জিতেও ক্ষুধা মেটেনি বায়ার্নের, জার্মান ক্লাবটি এবার পাখির চোখ করেছে ‘ট্রেবলে’। অধিনায়ক ম্যানুয়েল নয়্যার জানিয়ে দিলেন নতুন লক্ষ্যের কথা, বললেন চ্যাম্পিয়ন্স লিগটাও জিততে চান তারা।

আগামী মাসে পর্তুগালের লিসবনে শেষ হবে চ্যাম্পিয়ন্স লিগের বাকি অংশ। ২০১৩ সালের পর আবার ‘ট্রেবল’ জিততে চাওয়া বায়ার্নকে প্রথমে পেরোতে হবে শেষ ষোলোর বাধা। ইংলিশ ক্লাব চেলসিকে লন্ডনে গিয়ে প্রথম লেগে ৩-০ গোলে হারিয়ে আসা বায়ার্ন আছে সুবিধাজনক অবস্থানেই। দলটির অধিনায় নয়্যার ম্যাচ শেষে বললেন তারা ফিরিয়ে আনতে চান ২০১৩ সালের স্মৃতি, ‘আমরা এখন একটু বিরতি পাচ্ছি। আমাদের এখন ফর্মটা ধরে রাখা নিশ্চিত করতে হবে এবং চেষ্টা করতে হবে ট্রেবল জেতার। গত কয়েক সপ্তাহে আমরা সবাই দেখেছি বায়ার্ন মিউনিখ কতটা অনুপ্রাণিত ও ক্ষুধার্ত হয়ে আছে সাফল্য পেতে। এখন পর্যন্ত যা অর্জন সেটিও অনেক বড়।’



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বায়ার্ন

২০ জানুয়ারি, ২০১৯

আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ