Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

পাঁচ জেলায় পানিতে ডুবে শিশুসহ ৯ জনের মৃত্যু

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২০, ১২:০১ এএম

পাঁচ জেলায় শিশুসহ পানিতে ডুবে মারা গেছে ৯ জন। এদের মধ্যে গাজীপুরে ৩ শিক্ষার্থী, চট্টগ্রামে ১, আড়াইহাজারে ২, দিনাজপুরে চিরিরবন্দরে ১ ও জয়পুরহাটে শিশুসহ ২ জন। গত ২৪ ঘণ্টায় এসব ঘটনা ঘটে।

গাজীপুর : গাজীপুর সিটি করপোরেশনের বাইমাইল এলাকায় গতকাল রোববার দুপুরে গোসল করতে নেমে পানিতে ডুবে তিন শিক্ষার্থী নিখোঁজ হন। টঙ্গীর ডুবুরি দল তাঁদের তিনজনের লাশ উদ্ধার করেছে। তারা হলেন গাজীপুর সিটি করপোরেশনের কোনাবাড়ী ৯ নম্বর ওয়ার্ডের কিতাব আলীর ছেলে মো. স্বাধীন (১৭)। সে এবার এসএসসি পাস করেছে। এ ছাড়া একই এলাকার কামরুল ইসলামের ছেলে মো. আহমেদ (১৮) ও শহিদুল ইসলামের ছেলে মো. (১৯)। স্বাধীন ও সাব্বির সম্পর্কে মামাতো-ফুফাতো ভাই। সাব্বির ও রনি গাজীপুর জেনুইন রেসিডেনসিয়াল কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র ছিল।

এলাকার কয়েজন বাসিন্দা ও ফায়ার সার্ভিস সূত্রে জানা গেছে, গাজীপুর সিটি করপোরেশন এলাকার বাইমাইল এলাকায় একটি বিলে রোববার দুপুরে শিক্ষার্থী স্বাধীন, সাব্বির, রনিসহ ৮-৯ জন বন্ধু গোসল করতে যান। গোসলের একপর্যায়ে খালের স্রোতে সুজন নামের এক তরুণ ডুবে যাচ্ছিলেন। এ সময় সাব্বির ও রনি তাকে উদ্ধারের চেষ্টা করে তারাও পানিতে ডুবে যেতে থাকেন। পরে বিপ্লব, স্বাধীন, রানা ও আকাশ তাদের উদ্ধারের চেষ্টা করেন। পরে তাদের চিৎকারে স্থানীয় লোকজন এগিয়ে এসে চারজনকে উদ্ধার করেন। তবে রনি, সাব্বির ও স্বাধীন পানিতে ডুবে যান। পরে টঙ্গী ফায়ার সার্ভিসের ডুবুরি দলকে খবর দেওয়া হয়। খবর পেয়ে টঙ্গী ফায়ার সার্ভিসের ডুবুরি দল ঘটনাস্থলে গিয়ে প্রায় দেড় ঘণ্টার চেষ্টায় সাব্বির, স্বাধীন ও রনিকে মৃত অবস্থায় উদ্ধার করে।
আড়াইহাজার (নারায়ণগঞ্জ) : আড়াইহাজারে পানিতে ডুবে ২ শিশুর মৃত্যু হয়েছে। গতকাল রোববার দুপুর ১২টার দিকে উপজেলার মাহমুদপুর ইউনিয়নের শ্রীনিবাসদি গ্রামে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন, ওই গ্রামের মালয়েশিয়া প্রবাসী কাউসারের মেয়ে সুমাইয়া (৭) এবং একই গ্রামের বাসেদের মেয়ে আরিফা (৯)। নিহত সুমাইয়া স্থানীয় সানমুন কিন্ডার গার্টেনের নার্সারি বিভাগের ছাত্রী। আরিফা শ্রীনিবাসদি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ২য় শ্রেণির ছাত্রী।

চট্টগ্রাম : চট্টগ্রামের বাঁশখালী উপজেলা গন্ডামারা ইউনিয়নে পানিতে ডুবে মো. রফিক নামের পাঁচ বছরের এক শিশুর মৃত্যু হয়েছে। গতকাল সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার পশ্চিম বড়ঘোনা গ্রামে এই দুর্ঘটনাটি ঘটে। নিহত মোহাম্মদ রফিক গন্ডামারা ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের পশ্চিম বড়ঘোনা গ্রামের খলিল উল্লাহের বাড়ির মোহাম্মদ শওকতের ছেলে।

জয়পুরহাট : জয়পুরহাটে পৃথক ঘটনায় পাঁচবিবি ও আক্কেলপুর উপজেলায় পানিতে ডুবে শিশুসহ ২ জনের মৃত্যু হয়েছে। গত শনিবার দুপুরে এসব ঘটনা ঘটে। নিহত শিশু ইমরান হোসেন রাফি আক্কেলপুর উপজেলার চুকাইবাড়ি গ্রামের গোলাম রসুলের ছেলে ও বিমল চন্দ্র পাঁচবিবি উপজেলার রঘুনাথপুরের গুপি কৃষ্ণর ছেলে।
দিনাজপুর : দিনাজপুরের চিরিরবন্দরে বাড়ির পাশে খালের পানিতে ডুবে রোকসানা পারভীন (১০) নামে এক শিশুর মৃত্যু হয়েছে। গত শনিবার দুপুরে চিরিরবন্দর উপজেলার নশরতপুর ইউনিয়নের বালাপাড়া গ্রামের গুড়িয়া পাড়ায় এ ঘটনা ঘটে। নিহত রোকসানা নশরতপুর ইউনিয়নের বালাপাড়া গ্রামের গুড়িয়া পাড়ার মো.মকবুল হোসেনের মেয়ে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মৃত্যু


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ