Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

চট্টগ্রামে সুফল মিলছে লকডাউনে

চট্টগ্রাম ব্যুরো | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২০, ১২:০১ এএম

নগরীর অতিসংক্রমণপ্রবণ উত্তর কাট্টলী ওয়ার্ডে লকডাউনের সুফল মিলছে। সেখানে গতকাল রোববার পর্যন্ত সর্বোচ্চ ২২৬ জনের নমুনা পরীক্ষায় ১৭ জনের সংক্রমণ পাওয়া গেছে। তাদের মধ্যে হাসপাতালে ভর্তি মাত্র একজন। বাকিরা সবাই বাসায় থেকে কিচিৎসা নিচ্ছেন। সিলিভ সার্জন ডা. সেখ ফজলে রাব্বি বলেন, ওই ১৭ জনের সংস্পর্শে আসা ৫৩ জনকে হোমকোয়ারেন্টাইনে রাখা হয়েছে। গত ১৬ জুন লকডাউন শুরুর পর থেকে সেখানে সংক্রমণের হার কমেছে এবং আর কারো মৃত্যু হয়নি। প্রায় দুই শতাধিক আক্রান্ত এবং ৫ জনের মৃত্যুর পর ওই এলাকা সংক্রমণপ্রবণ হিসাবে চিহ্নিত করে ২১ দিনের লকডাউন করা হয়। সিভিল সার্জন বলেন, স্বাস্থ্যবিধি মেনে চললে অন্য এলাকায়ও সংক্রমণ কমে আসবে।

এদিকে চট্টগ্রামে নতুন করে আরো ২২০ জনের সংক্রমণ পাওয়া গেছে। গত চব্বিশ ঘণ্টায় মারা গেছেন আরো দুই জন। সুস্থ হয়ে হাসপাতাল ছাড়েন ৩৯ জন। ২৪ ঘণ্টায় ১০৫০ জনের নমুনা পরীক্ষা করা হয়। তাদের মধ্যে করোনা সংক্রমণ পাওয়া গেছে ২২০ জনের নমুনায়। করোনায় আক্রান্ত এখন পর্যন্ত ৯ হাজার ৮৮৮ জন। গত ২৪ ঘণ্টায় দুইজনসহ মোট মৃত্যুর সংখ্যা ১৮৯ জন। এ পর্যন্ত হাসপাতালে চিকিৎসা নিয়ে সুস্থ হয়েছেন ১১৯৬ জন। বাসায় চিকিৎসা নিয়ে সুস্থ আরো ৫ হাজার ৩১২ জন। মোট সুস্থ ৬ হাজার ৫০৭ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

৪ জানুয়ারি, ২০২৩

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ