Inqilab Logo

ঢাকা শনিবার, ২৬ সেপ্টেম্বর ২০২০, ১১ আশ্বিন ১৪২৭, ০৮ সফর ১৪৪২ হিজরী
শিরোনাম

মানুষ স্বাস্থ্যসেবা পাচ্ছে না

সিলেটে মির্জা ফখরুল

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২০, ১২:০০ এএম

সরকার দুর্নীতি করে দেশের স্বাস্থ্য ব্যবস্থাকে ভঙ্গুর করে দিয়েছে বলে অভিযোগ করেছেন মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, এখানে মানুষ কোনো স্বাস্থ্য সেবা পাচ্ছে না। হাসপাতালে গেলে অক্সিজেনের অভাব, ভেন্টিলেটর বাদই দেন। সাড়ে তিন হাজার টাকার অক্সিজেন এখন ৩৬ হাজার, ৩৮ হাজার টাকা দাম হয়ে গেছে। গ্লাপস, মাস্ক, স্যানিটাইজার, সুরক্ষার সামগ্রি প্রত্যেকটা জিনিসের দাম বেড়ে যাচ্ছে প্রতিদিন। কোনো নিয়ন্ত্রণ নেই। প্রকৃতপক্ষে সরকারের কোনো উদ্যোগ নেই, তারা ব্যর্থ হয়ে গেছে এই কাজে। গতকাল রোববার সিলেটে সাউথ সুরমা ন্যাশনালিস্ট ফোরামের এক ভার্চুয়াল অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন। সংগঠনটির উদ্যোগে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসায় চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীদের জন্য অ্যাম্বুলেন্স সার্ভিস ও স্বাস্থ্য্য সুরক্ষা সামগ্রি বিতরণ উপলক্ষে এই আলোচনা সভা হয়।

মির্জা ফখরুল বলেন, খুব কঠিন ছিলো না এটাকে (করোনাভাইরাস) নিয়ন্ত্রণ করা। ভিয়েতনামে নিয়ন্ত্রণ করেছে, কিউবাতে নিয়ন্ত্রণ করেছে, চীনে এতোবড় আক্রমণের পরে তারাও নিয়ন্ত্রণ করেছে, নিউজিল্যান্ড নিয়ন্ত্রণ করেছে। অর্থ্যাৎ সরকারের যদি সদিচ্ছা থাকে, তাহলে খুব কঠিন ছিলো না।

তিনি বলেন, এখানে যে ভুলগুলো হয়েছে সেই ভুলগুলো সরকার তাদের সম্পূর্ণ অজ্ঞতা, অদক্ষতা, অযোগ্যতার কারণে আজকে কোভিড সারা বাংলাদেশে ছড়িয়ে পড়েছে। বারবার ভুল সিদ্ধান্তের ফলে, একবার ঢাকা থেকে চলে যাওয়া আবার ঢাকায় নিয়ে আসা, আবার ঢাকায় কিছু কিছু অঞ্চল লকডাউন করা। এখন আমরা খুব দুশ্চিন্তায় আছি যে, কোরবানীর ঈদ আসবে, এই ঈদের আবার কী ব্যাপক সামাজিক সংক্রামণ হবে।
বিএনপি মহাসচিব বলেন, একদিকে স্বৈরাচার ফ্যাসিস্ট সরকার আমাদের ওপর অত্যাচার করছে, নির্যাতন করছে। আমাদেরকে কাজ করতে দেয় না। আমাদের অসংখ্য মামলা দিয়েছে নেতা-কর্মী বিরুদ্ধে, আমাদের নেতা-কর্মীদের গুম করে, হত্যা করে। সিলেটের ইলিয়াস আলীকে গুম করে দিয়েছে কোনো হদিস নেই আজ পর্যন্ত। তারপরেও বিএনপি কিন্তু মাথানত করে বসে যায়নি। লড়াই করছে, সংগ্রাম করছে। বিএনপি উঠে দাঁড়াবে সেই ফিনিক্স পাখির মতো এবং জয়ী হবে। দেশনেত্রী বেগম খালেদা জিয়া আসবেন সামনে, ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান আমাদের সঙ্গে আসবেন, এসে গণতন্ত্রকে আমরা প্রতিষ্ঠা করবো এবং সব ধরনের সংকটকে মোকাবিলা করে আমরা জয়ী হবো।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: মির্জা ফখরুল


আরও
আরও পড়ুন