Inqilab Logo

ঢাকা রোববার, ২৪ জানুয়ারি ২০২১, ১০ মাঘ ১৪২৭, ১০ জামাদিউস সানী ১৪৪২ হিজরী
শিরোনাম

বার খুলতেই বেসামাল ব্রিটেন

মিরর অনলাইন | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২০, ১২:০০ এএম

করোনভাইরাসে বন্ধ ছিল গোটা ব্রিটেনের বার। প্রায় চার মাস কেটে গেলে সন্ধ্যার পর ‘ড্রিংক’ করার অনুমতি মিলতেই ব্রিটিশরা রীতিমতো বেসামাল এক রাত পার করেছেন। অনেক এলাকায় তরুণ-তরুণীদের মাত্রাতিরিক্ত ড্রিংকের কারনে রাস্তায় পড়ে থাকতে দেখা গেছে।

ব্রিটেনের প্রধানমন্ত্রী বরিস জনসন ৪ জুলাই শনিবারকে ‘সুপার ডে’ ঘোষণা কের রেস্টুরেন্ট ও বার খোলার অনুমতি দেন। বারে যাওয়া ব্যক্তিদের দেখে মনে হয়েছে সবাই স্বাধীনতার ‘পূর্ণ ব্যবহার’ করতে চান।
ছবিতে দেখা গেছে, লিডসের একটি এলাকায় এক নারী পড়ে আছেন। পুলিশ সদস্যরা তাকে ধরতে এগিয়ে যাচ্ছেন। কোথাও আবার বন্ধুর কাঁধে চড়ে ‘মাতলামি’ করছেন বন্ধু। ৪ জুলাই আসার আগেই প্রশাসনের পক্ষ থেকে ‘ড্রিংকারদের’ আচরণের ব্যাপারে ‘সতর্ক’ থাকতে বলা হয়।

কিন্তু সেসব নির্দেশনার কিছুই মানেননি অধিকাংশ মানুষ। সন্ধ্যার পর থেকে মধ্যরাত পর্যন্ত মদ গিলে ভোর পাঁচটা পর্যন্ত অনেকে রাস্তায় পড়ে ছিলেন। বিধিনিষেধ শিথিল হলেও অনেক রেস্টুরেন্ট এবং বার বন্ধ দেখা গেছে। অধিকাংশ শহরের ৩০ শতাংশ দোকান বন্ধ ছিল।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

২৪ জানুয়ারি, ২০২১
২২ জানুয়ারি, ২০২১

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ