Inqilab Logo

শনিবার, ২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫ হিজরী

সালামের পরিবর্তে জেল খাটছেন সালাম ঢালী

মুক্তি ও ক্ষতিপূরণ চেয়ে রিট

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২০, ১২:০০ এএম

অপরাধ করেছেন শফিজউদ্দিনের ছেলে মো. আব্দুল সালাম। কিন্তু জেল খাটছেন মফিজউদ্দিন ঢালীর ছেলে মো. আব্দুস সালাম ঢালী। নামের সামান্য মিল থাকায় দুই বছর ধরে কারাভোগ করছেন তিনি। এ বিষয়ে জাতীয় দৈনিকে প্রকাশিত প্রতিবেদনের ভিত্তিতে রিট করা হয়েছে। গতকাল সুপ্রিম কোর্ট বারের অ্যাডভোকেট শিশির মনির রিটটি ফাইল করেন। বিচারপতি এম. ইনায়েতুর রহিমের ভার্চুয়াল বেঞ্চে আজ এটির শুনানি হওয়ার কথা রয়েছে। রিটে নির্দোষ সালাম ঢালীকে দ্রুত মুক্তি এবং এ ঘটনায় জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশনা চাওয়া হয়েছে। সেই সঙ্গে চাওয়া হয়েছে ক্ষতিপূরণ। 

অ্যাডভোকেট শিশির মনির জানান, ‘নামের মিল, আসল আসামির পরিবর্তে জেল খাটছেন মুদি দোকানি’ শীর্ষক একটি প্রতিবেদন প্রকাশিত হয় একটি জাতীয় দৈনিকে। এ প্রতিবেদনই রিটের উপজীব্য। প্রতিবেদনে উল্লেখ করা হয়, ২০০৫ সালের একটি মামলায় শফিজ উদ্দিনের ছেলে মো. আব্দুস সালাম ২০০৯ সালের ৩০ জুলাই বাগেরহাট সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ২ বছরের সাজাপ্রাপ্ত হন। এ মামলায় তিনি জামিন নিয়ে পালাতক রয়েছেন। সাজা পরোয়ানার অংশ হিসেবে ২০২০ সালের ১১ মার্চ খুলনার সোনাডাঙ্গা মডেল থানার উপ-পরিদর্শক (এসআই) সঞ্জিত কুমার মন্ডল মফিজ উদ্দিন ঢালীর ছেলে মো. সালাম ঢালীকে তার বাসা থেকে গ্রেফতার করেন। এখনও তিনি কারাভোগ করছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ