Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

সাভারে একটি পোশাক কারখানা বন্ধ ঘোষণা

স্টাফ রিপোর্টার, সাভার থেকে : | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২০, ১২:০০ এএম

করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকির অজুহাতে সাভারে বন্ধ ঘোষণা করা হয়েছে একটি তৈরি পোশাক কারখানা। গতকাল রোববার সকালে তেঁতুলঝোড়া ইউনিয়নের হেমায়েতপুরের শ্যামপুর এলাকায় ‘দীপ্ত এ্যাপারেলন্স লিমিটেড’ নামের তৈরি পোশাক কারখানার মূল ফটকের সামনে বন্ধের নোটিশ ঝুলিয়ে দেয় কর্তৃপক্ষ।
কারখানাটিতে দায়িত্বরত মালিক পক্ষের প্রতিনিধি অনুপম কুমার পাল বলেন, বর্তমান পরিস্থিতিতে কর্তৃপক্ষ কারখানা বন্ধের সিদ্ধান্ত নিয়েছেন। আগামী ১১ জুলাই কারখানাটি খোলার ব্যাপারে পরবর্তি সিদ্ধান্ত নেয়া হবে। তবে নোটিশে রয়েছে ১১ জুলাই কারখানা খোলা হবে।
কারখানা বন্ধ থাকলেও শ্রমিক কর্মচারীদের বকেয়া বেতন যথাসময়ে মোবাইল একাউন্টে চলে যাবে।
তিনি আরও বলেন, করোনাভাইরাসের পাশাপাশি কারখানাটিতে বিদ্যুৎ সংযোগও বন্ধ রয়েছে। প্রায় কোটি টাকার বিদ্যুৎ বিল বকেয়া ছিল। কিছু পরিশোধের পর এখনো প্রায় ৭০ লাখ টাকা বকেয়া রয়েছে।
কারখানাটি আর্থিক সঙ্কটের মধ্যে রয়েছে। যার ফলে বিদ্যুৎ বিল পরিশোধে বিলম্ব হচ্ছে। ১১ জুলাই কারখানাটি খোলা হবে কিনা জানতে চাইলে অনুপম কুমার পাল বলেন, ওই দিন মালিক পক্ষ যা সিদ্ধান্ত দিবে সেভাবেই চলবে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পোশাক-কারখানা
আরও পড়ুন