Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

আমু ১৪ দলের মুখপাত্র হচ্ছেন

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২০, ১২:০০ এএম

আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের নতুন মুখপাত্র হচ্ছেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও সাবেক মন্ত্রী আমির হোসেন আমু। আওয়ামী লীগের একাধিক কেন্দ্রীয় নেতা এ তথ্য নিশ্চিত করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনা এ বিষয়ে সম্মতি দিয়েছেন, যে কোন সময় আনুষ্ঠানিকভাবে তা ঘোষণা করা হবে। আওয়ামী লীগের একজন যুগ্ম-সাধারণ সম্পাদক ইনকিলাবকে জানান, আমির হোসেন আমু ভাইকে ১৪ দলের মুখপাত্র করা হবে। এ বিষয়ে সব কিছুই চুড়ান্ত। দলের নীতি-নির্ধারণী পর্যায় এবং শরিক দলগুলো এ বিষয়ে একমত পোষণ করেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এ বিষয়ে সায় দিয়েছেন। আগামীতে আনুষ্ঠানিকভাবে ১৪ দলের সমন্বয়ক ও মুখপাত্র হিসেবে আমু ভাইয়ের নাম ঘোষণা করা হবে।

এর আগে গত শনিবার রাতে ১৪ দলের শরিকরা আমুকে এ দায়িত্ব দেওয়ার বিষয়ে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাছে সম্মতির কথা জানিয়েছেন। জানা যায়, ১৪ দলের মুখপাত্র মোহাম্মদ নাসিমের প্রয়াণের পর আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা এ দায়িত্ব জ্যেষ্ঠ নেতা আমির হোসেন আমুকে দেওয়ার বিষয়ে মনস্থির করলে গত শুক্রবার রাত থেকে এ বিষয়ে নেতাকর্মীদের মধ্যে কানাঘুষা শুরু হয়। সবাই আমির হোসেন আমুকে ১৪ দলের মুখপাত্র হিসেবে অভিনন্দন জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দেন। জোটের শরিকদের কোনো মতামত না নিয়ে বা তাদের অবহিত করার আগেই সমন্বয়ক হিসেবে আমির হোসেন আমুর নাম ছড়িয়ে পড়ায় শরিক দলগুলোর নেতাদের মধ্যে খানিকটা হতাশা দেখা যায়। এমন পরিপ্রেক্ষিতে বিষয়টিকে গুজব বলেও মন্তব্য করেন অনেকে। এরপর শনিবার রাতে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের মোবাইল ফোনে ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেননসহ কয়েকজন জ্যেষ্ঠ নেতার সঙ্গে কথা বলেন। পরে শরিক দলগুলোর নেতারা নিজেদের মধ্যে আলাপ করে আমির হোসেন আমুকে সমন্বয়ক ও মুখপাত্র করার বিষয়ে তাদের সিদ্ধান্তের কথা ওবায়দুল কাদেরকে জানান।

সূত্রমতে, বর্তমানে ১৪ দলের সমন্বয়কের দায়িত্বে আছেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য সৈয়দা সাজেদা চৌধুরী। আর মুখপাত্রের দায়িত্বে ছিলেন আওয়ামী লীগের সভাপতিমন্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম। মোহাম্মদ নাসিম প্রয়াত হওয়ায় এবং সৈয়দা সাজেদা চৌধুরীর শারীরিক অবস্থা ভালো না থাকায় আমির হোসেন আমুকেই সমন্বয়ক ও মুখপাত্রের দায়িত্ব দেওয়ার সিদ্ধান্ত হয়েছে।



 

Show all comments
  • Md Ibrahim ৬ জুলাই, ২০২০, ১:৩১ এএম says : 0
    Congratulations dear leader
    Total Reply(0) Reply
  • সজল মোল্লা ৬ জুলাই, ২০২০, ১:৩২ এএম says : 0
    অভিনন্দন ও শুভ কামনা রইলো আমুর জন্য।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: আওয়ামী লীগ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ