Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

বিশ্বে করোনায় ভারত ৩ নম্বরে : মৃত্যু ২০ হাজার ছুই ছুই

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২০, ৯:৫২ এএম

বিশ্বব্যাপী করোনাভাইরাসে সংক্রমিত মানুষ শনাক্তের বৈশ্বিক তালিকায় ভারত রাশিয়াকে টপকে এখন তিন নম্বরে। আন্তর্জাতিক জরিপকারী সংস্থা ওয়ার্ল্ডওমিটারের হিসাব অনুযায়ী, সোমবার বাংলাদেশ সময় সকাল আটটা পর্যন্ত দেশটিতে ৬ লাখ ৯৭ হাজার ৮৩৬ জন কভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন, মৃত্যু ১৯ হাজার ৭০০ জনের।

রাশিয়া সরকারের দেয়া তথ্য অনুযায়ী, তাদের দেশে মোট আক্রান্তের সংখ্যা ৬ লাখ ৮১ হাজার ২৫১, মৃত্যু ১০ হাজার ১৬১ জনের।

ভারতে রবিবার সর্বোচ্চ ২৫ হাজার মানুষ শনাক্ত হয়েছেন। একদিনে মারা গেছেন ৬১৩ জন।

ভারত সেই মার্চ থেকেই কড়া লকডাউন জারি করেও সুফল পেল না। বাধ্য হয়ে এখন তারা কিছু কিছু এলাকায় বিধিনিষেধ শিথিল করছে।

নতুন এই রোগটিতে এখন পর্যন্ত গোটা পৃথিবীতে মোট রোগীর সংখ্যা ১ কোটি ১৫ লাখ ৫৬ হাজার ৬৪১ জন। সুস্থ হয়েছেন ৬৫ লাখ ৩৪ হাজার ৮৫১ জন।

আক্রান্ত এবং মৃতের সংখ্যায় শীর্ষে থাকা যুক্তরাষ্ট্রে গত ২৪ ঘণ্টায় আবার ৫০ হাজারের বেশি মানুষ শনাক্ত হয়েছেন। দেশটির সেন্টারস ফর ডিজিজ কন্ট্রোল অ্যান্ড প্রিভেনশনের (সিডিসি) তথ্য অনুযায়ী, এদিন চতুর্থ সর্বোচ্চ ৫২ হাজার ২২৮ জন কভিড-১৯ পজিটিভ হিসেবে শনাক্ত হয়েছেন। এই সময়ে মারা গেছেন ২৭১ জন।

ওয়ার্ল্ডওমিটারের হিসাবে (রিয়েল টাইমে) এই দেশে এখন পর্যন্ত মোট শনাক্ত রোগীর সংখ্যা ২৯ লাখ ৮২ হাজার ৯২৮ জন। মারা গেছেন ১ লাখ ৩২ হাজার ৫৬৯ জন। বিপরীতে মোট সুস্থ হয়েছেন ১২ লাখ ৮৯ হাজার ৫৬৪ জন।

ব্রাজিলে এখন পর্যন্ত মোট আক্রান্ত ১৬ লাখ ৪ হাজার ৫৮৫ জন। মারা গেছেন ৬৪ হাজার ৯০০ জন। সুস্থ হয়েছেন ৯ লাখ ৭৮ হাজার ৬১৫ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ