Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

রাজশাহীতে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়ালো ১১৭৪

রাজশাহী ব্যুরো | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২০, ১১:৩৭ এএম

রাজশাহীর দুই ল্যাবে একদিনে ১০৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। যার মধ্যে রাজশাহীর ৮৯ জন, পাবনার ৮ জন ও নাটোরের ৬ জন। রাজশাহীতে নতুন ৮৯ জন শনাক্ত নিয়ে জেলায় আক্রান্ত সংখ্যা বেড়ে দাঁড়াল ১১৭৪ জন। এর মধ্যে রাজশাহী সিটি করপোরেশন এলাকার ৮৭৪ জন। এছাড়া জেলার বাঘা উপজেলায় ২০, চারঘাটে ৩০, পুঠিয়ায় ১৪, দুর্গাপুরে ১৫, বাগমারায় ৩১, মোহনপুরে ৪৬, তানোরে ৪৩, পবায় ৭৬ এবং গোদাগাড়ীতে ১১ জন করোনা রোগী শনাক্ত হয়। রোববার রাজশাহী মেডিকেল কলেজ এবং হাসপাতালে বর্হিবিভাগের ল্যাবে তাদের নমুনা পরীক্ষা করা হয়। এদিন দুই ল্যাবে ৩৩৮ জনের নমুনা পরীক্ষা করা হয়। 

রাতে এ তথ্য জানান রামেক হাসপাতালের উপ-পরিচালক ডা. সাইফুল ফেরদৌস ও রামেকের ভাইরোলজি বিভাগের প্রধান ও ল্যাব ইনচার্জ প্রফেসর ডা. সাবেরা গুলনাহার।
ডা. সাবেরা গুলনাহার জানান, রামেক ল্যাবে দুই শিফটে ১৫০ জনের নমুনা পরীক্ষা হয়েছে। এর মধ্যে ৩৭ জনের নমুনায় করোনা পজিটিভ এসেছে। নতুন আক্রান্তদের মধ্যে রাজশাহীর ২৩ জন, পাবনার ৮ জন ও নাটোরের ৬ জন। রাজশাহীর ২৩ জনের মধ্যে নগরীর ৯ জন, পবার ৯ জন, মোহনপুরের ৪ জন ও গোদাগাড়ীর ১ জন।
অপরদিকে, ডা. সাইফুল ফেরদৌস জানান, রামেক হাসপাতালের বর্হিবিভাগের করোনা ল্যাবে ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়েছে। যার মধ্যে ৬৬ জনের নমুনায় করোনা পজিটিভ এসেছে। তাদের সবাই রাজশাহীর।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনা


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ