Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

বিমানের দুবাই ও আবুধাবি ফ্লাইট স্থগিত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২০, ১২:০০ পিএম

রাষ্ট্রীয় পতাকাবাহী বিমান বাংলাদেশ এয়ারলাইন সংযুক্ত আরব আমিরাতের দুবাই ও আবুধাবি ফ্লাইট স্থগিত করেছে। চার দিন আগে মধ্যপ্রাচ্যের এই গন্তব্য দুটিতে বিমান ফ্লাইট চালুর ঘোষণা দিয়েছিল। রোববার এক ঘোষণায় বিমান জানালো, অনিবার্য কারণে ফ্লাইট স্থগিতের এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
বিমানের ওয়েবসাইটে বলা হয়েছে, করোনাভাইরাস মহামারির কারণে ইংল্যান্ডের ম্যানচেস্টার রুটে ১৫ জুলাই পর্যন্ত এবং সিঙ্গপুর রুটে ফ্লাইট বন্ধ থাকবে ৩১ আগস্ট পর্যন্ত। এখন শুধু লন্ডন রুটেই চলবে বিমানের ফ্লাইট। আন্তর্জাতিক অন্যান্য গন্তব্যে ৩০ জুলাই পর্যন্ত তাদের উড়োজাহাজ চলাচল করবে না।
এ বিষয়ে বিমানের উপ-মহাব্যবস্থাপক তাহেরা খন্দকার বলেন, ইউএই সিভিল এভিয়েশন ১৬ জুলাই পর্যন্ত দুবাইয়ে ফ্লাইট পরিচালনার সাময়িক সিদ্ধান্ত প্রদান করেছিল। সে অনুযায়ী বিমান ৬-১৬ জুলাই পর্যন্ত ফ্লাইট পরিচালনার প্রস্তুতি গ্রহণ করে। কিন্তু অনিবার্য কারণবশত এই ফ্লাইটসমূহ পরিচালনা স্থগিত করা হয়েছে।
তিনি বলেন, ৬ জুলাই থেকে ১৬ জুলাই পর্যন্ত বুকিংকৃত দুবাইগামী যাত্রীদের বিমান কর্তৃপক্ষ কর্তৃক বিশেষ ব্যবস্থায় পরিবহনের ব্যবস্থা গ্রহণ করা হবে। এ বিষয়ে সংশ্লিষ্ট যাত্রীদের এসএমএস ও টেলিফোনের মাধ্যমে জানানো হচ্ছে।
গত ১ জুলাই বিমান ঘোষণা দিয়েছিল, ঢাকা-দুবাই রুটে ৬ জুলাই থেকে এবং ঢাকা-আবুধাবি রুটে ৭ জুলাই ফের ফ্লাইট শুরু হবে। ঢাকা-দুবাই ও ঢাকা-আবুধাবি রুটে সপ্তাহে চার দিন ফ্লাইট চালানোর পরিকল্পনার কথা জানায় এই সংস্থা।

করোনাভাইরাসের কারণে সর্বশেষ ৩০ মার্চ বিমান বাংলাদেশ এয়ারলাইনস আন্তর্জাতিক নিয়মিত রুটে ফ্লাইট পরিচালনা করতে পেরেছে। গত ২১ জুন থেকে ঢাকা-লন্ডন-ঢাকা রুটে পুনরায় তাদের আন্তর্জাতিক শিডিউল ফ্লাইট পরিচালনা শুরু হয়।



 

Show all comments
  • Aynul Haque ৬ জুলাই, ২০২০, ৪:৩১ পিএম says : 0
    Sir/madam You're not facing any problem, that way every day you're changing your design. but we know how mach problem we are facing. if your any relative or nearest person facing the same problem then you will know. I know you're never facing like that problem, because you are very rich people.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিমান


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ