Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ঠাকুরগাঁও সীমান্তে বিএসএফের গুলিতে বাংলাদেশি আহত

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২০, ১২:০৪ পিএম

ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গী উপজেলার রত্নাই সীমান্তে ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) গুলিতে মোহাম্মদ সোহেল (২৫) নামে এক বাংলাদেশি গরু ব্যবসায়ী আহত হয়েছেন।
আজ সোমবার ভোরে ভারতের পশ্চিম দিনাজপুর গোয়ালপুকুর থানার নোটুয়াটুলি ক্যাম্পের বিএসএফ সদস্যদের গুলিতে এ ঘটনা ঘটে। আহত গরু ব্যাবসায়ী সোহেল ওই উপজেলার আমজানখোর ইউনিয়নের বারাসাত এলাকার আইয়ুব আলীর ছেলে।

সোমবার ভোরে সোহেলসহ আরো কয়েকজন গরু ব্যবসায়ী অবৈধভাবে রতœাই সীমান্তের তারকাটা অতিক্রম করে ভারতের অভ্যন্তরে সীমান্ত ৩৮২/এস পিলার এলাকায় প্রবেশ করলে ভারতের পশ্চিম দিনাজপুর গোয়ালপুকুর নাটুয়াটুলি ক্যাম্পের বিএসএফ সদস্যরা তাদের লক্ষ্য করে গুলি ছোড়ে। এ সময় অন্যান্যরা পালিয়ে যেতে সক্ষম হলেও সোহেল গুলিবিদ্ধ হয়ে বাংলাদেশে ফিরে আসে। পরে তার পরিবারের সদস্য ও স্থানীয় গ্রামবাসীরা তাকে উদ্ধার করে চিকিৎসার জন্য রংপুরে নিয়ে যায়।

এ বিষয়ে ঠাকুরগাঁও ৫০ বিজিবির অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মো. শহিদুল ইসলাম জানান, তিনি ঘটনাটি শুনেছেন তবে আহত ব্যক্তির সন্ধান পাওয়া যায় নাই। এছাড়া সীমান্তে গুলি ও হত্যা বন্ধের বিষয়ে প্রতিবাদ জানিয়ে বিজিবির পক্ষ থেকে বিএসএফকে পত্র দেয়া হয়েছে।



 

Show all comments
  • রকি ৮ জুলাই, ২০২০, ১১:২৪ পিএম says : 0
    হিন্দুস্থান আমাদের বাংলাদেশ এর মুক্তিযুদ্ধের সময় আমাদের সহযোগিতা করেছে বলে আমরা কৃতজ্ঞ কিন্তু তাদের বিএসএফ এর গুলিতে প্রতিনিয়ত আমাদের বাংলাদেশ এর জনগণ নিহত হবে তারা আমাদের নিরিহ্ জনগণ কে নির্বিচারে হত্যা করবে তা মেনে নেয়া যায় না । আমেরিকার সঙ্গে তো মেস্কিকোর সিমান্তে আছে সেখানে কি মানুষ হত্যা করা হয় সেখানে ও তো সিমান্তে অনুপ্রবেশ এর মতো ঘটনা ঘটে ক‌ই আমেরিকা এতো কিছু করে কি তা থামাতে পেরেছে আমাদের বাংলাদেশ এর নাগরিক যদি অবৈধ ভাবে অনুপ্রবেশ করে থাকে তবে তাদের অবৈধ অনুপ্রবেশের দায়ে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করুক বা চোরাচালান কারিদের বিরুদ্ধে তারা রাবার বুলেট ব্যবহার করুক। কিন্তু আমাদের মানুষ হত্যা করবে কেনো। আর তারা যদি বলে যে বাংলাদেশ এর সব নাগরিক গরু চোর তাহালে হিন্দুস্থান এর উচিত তাদের নাগরিকদের সচেতন করা আমাদের বাংলাদেশ এর নাগরিকদের কাছে তাদের পণ্য বিক্রি না করা আর মানুষ হত্যা ক্ষেত্রে বিএসএফ যদি এই অভিযোগ করে তবে যারা সিমান্তে বাংলাদেশ এর নাগরিক তাদের কাঁটাতারের বেড়া দেয়া সিমান্তে বাংলাদেশ এর অংশে তাদের জমি চাষাবাদ করতে গিয়ে হত্যা শিকার হয় তবে বিএসএফ এর কথার সত্যতা কি মেলে ।
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএসএফ


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ