Inqilab Logo

ঢাকা বুধবার, ২৮ অক্টোবর ২০২০, ১২ কার্তিক ১৪২৭, ১০ রবিউল আউয়াল ১৪৪২ হিজরী

লাদাখ সংঘর্ষ নিয়ে যেকারণে তড়িঘড়ি সিনেমার ঘোষণা অজয়ের

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২০, ২:২৩ পিএম

লাদাখের গালোয়ান উপত্যকায় ভারত-চীনের সংঘর্ষ নিয়ে পূর্ণদৈর্ঘ্য সিনেমা নির্মাণের ঘোষণা দিয়েছেন বলিউড অভিনেতা-প্রযোজক অজয় দেবগণ। সিনেমাটি প্রযোজনার দায়িত্বে রয়েছে অভিনেতার সংস্থা অজয় দেবগণ ফিল্মস ও সিলেক্ট মিডিয়া হোল্ডিংস।

সম্প্রতি লাদাখ সীমান্তে ঘটে যাওয়া ভারতের জওয়ান ও চীনা লালফৌজের সংঘর্ষ নিয়ে যে বলিউডে সিনেমা নির্মিত হবে সেটি খানিকটা আঁচ করা গিয়েছিল। আর সেকারণে আগেভাগেই সিনেমাতে নিজের নাম লেখালেন অজয়। কেননা তিনি হয়তো বুঝতে পেরেছিলেন, সিনেমাটি অন্য কেউ নিয়ে নিতে পারেন।

চলচ্চিত্র সংশ্লিষ্টদের কথায়, বলিউডে দেশাত্মবোধক সিনেমা নির্মাণের প্রসঙ্গ আসলেই উঠে আসে বেশ ক'জনের নাম। তাদের মধ্যে অজয় দেবগণ ও অক্ষয় কুমার অন্যতম। বোদ্ধাদের ধারণা, অজয় যদি তড়িঘড়ি করে এই সিনেমার ঘোষণা না দিতেন, তাহলে হয়তো এই সিনেমাটিতে তাকে পরিক্ষায় ফেলতে পারতেন খিলাড়ি!

এদিকে দেশাত্মবোধক সিনেমা নির্মাণের তালিকায় তারা দু'জন বেশ সফল। অজয়ের ঝুলিতে রয়েছে 'ভগত সিং', 'কার্গিল', 'তানাজি'র মতো সিনেমা। অন্যদিকে, অক্ষয় কুমার অভিনীত 'রুস্তম', 'বেবী', 'হলিডে' সিনেমাগুলো ব্যাপক প্রশংসা কুড়িয়েছে।

গালোয়ান উপত্যকায় নিয়ে নির্মিত সিনেমায় দেখা যাবে, ভারতের ২০ জন সেনার আত্মত্যাগের গল্প। স্বভাবতই আবেগ নিয়েই দেশের মানুষ সিনেমাটি দেখবেন। তবে নাম ঠিক না হওয়া সিনেমাতে কারা অভিনয় করবেন সে ব্যাপারে কিছু জানা যায়নি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ