Inqilab Logo

শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫ হিজরী

কুড়িগ্রামে বিভিন্ন সময় জব্দকৃত দেড় কোটি টাকার গাঁজা ধ্বংস

কুড়িগ্রাম জেলা সংবাদদাতা | প্রকাশের সময় : ৬ জুলাই, ২০২০, ৩:৪৪ পিএম

কুড়িগ্রাম কোর্ট মালখানায় রক্ষিত বিভিন্ন বিচারাধীন মামলায় জব্দকৃত ১৪৫১ কেজি গাঁজা ধ্বংস করা হয়েছে। সোমবার দুপুরে কুড়িগ্রাম জজ কোর্টের পুরাতন ভবণ এলাকায় ২০১৫ সাল থেকে ২০১৭ সালে আলামত হিসেবে সংরক্ষিত এসব গাঁজা পোড়ানো হয়। যার আনুমানিক মূল্য প্রায় দেড় কোটি টাকা।
এসময় উপস্থিত ছিলেন পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খান, চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট হাসান মাহমুদুল ইসলাম, অতিরিক্ত পুলিশ সুপার সদর হেডকোয়ার্টার কল্লোল কুমার রায়, অতিরিক্ত পুলিশ সুপার সদর সার্কেল উৎপল কুমার রায়, কুড়িগ্রাম কোর্ট পরিদর্শক পৃথ্বীশ কুমার রায়, কুড়িগ্রাম প্রেসক্লাবের সভাপতি অ্যাডভোকেট আহসান হাবীব নীল প্রমুখ।
উল্লেখ্য কুড়িগ্রাম কোর্ট মালখানায় ২০১৫ সালের ৫৩টি মামলার ৫৭৯ দশমিক ৯৬০ কেজি গাঁজা, ২০১৬ সালে রক্ষিত ২৮৮ দশমিক ৪৭০ কেজি গাঁজা ও ২০১৭ সালে সংরক্ষিত ৫৮২ দশমিক ৯৬৩ কেজি গাঁজাসহ মোট ১ হাজার ৪৫১ দশমিক ৩৯৩ কেজি গাঁজা ধ্বংস করা হয়।
কুড়িগ্রাম কোর্ট পরিদর্শক পৃথ্বীশ কুমার রায় জানান, বাজারে প্রতি কেজি গাঁজা ১০ হাজার টাকার উপরে বিক্রয় করা হচ্ছে। সে হিসেবে আনুমানিক বাজার মূল্য ১ কোটি ৪৫ লক্ষ টাকার উপরে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ