Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

বসুন্ধরা কিংসের ‘না’

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২০, ১২:০১ এএম

করোনাভাইরাসের কারণে স্থগিত থাকা এএফসি কাপের আয়োজক হচ্ছেনা ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ (বিপিএল) চ্যাম্পিয়ন বসুন্ধরা কিংস। তারা এএফসি কাপের আয়োজক হতে আবেদন না করার সিদ্ধান্ত নিয়েছে। তথ্যটি নিশ্চিত করেছেন বসুন্ধরা কিংসের সভাপতি ইমরুল হাসান। তিনি বলেন,‘আমরা আবেদন করছি না। অতিরিক্ত ঝামেলা মাথায় নেয়ার চেয়ে দলের অনুশীলনে মনসংযোগ দেয়াটাই আমাদের কাছে গুরুত্বপূর্ণ। তাই এএফসি কাপের আয়োজক হতে আবেদন না করার সিদ্ধান্ত নিয়েছি।’
করোনা দুর্যোগে স্থগিত থাকলেও এএফসি কাপের ম্যাচ ফের মাঠে গড়াচ্ছে আগামী অক্টোবরে। এশিয়ান ফুটবল কনফেডারেশন (এএফসি) ঘোষিত নতুন সূচী অনুযায়ী টুর্নামেন্টের ‘ই’ গ্রুপের বাকি দশ ম্যাচ হবে ২৩, ২৬ ও ২৯ অক্টোবর এবং ১ ও ৪ নভেম্বর। প্রিিতদিন দু’টি করে খেলা অনুষ্ঠিত হবে। ‘ই’ গ্রুপে আছে তিন দেশের চার দল। বাংলাদেশের বসুন্ধরা কিংস, ভারতের চেন্নাই সিটি এফসি এবং মালদ্বীপের টিসি স্পোর্টস ও মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাব। সব ম্যাচই হবে সেন্ট্রাল ভেন্যুতে এই সিদ্ধান্ত আগেই নিয়েছে এএফসি। তাই খেলা সামনে রেখে ৩ জুলাই এই চার ক্লাবকে চিঠি দেয় এএফসি। তারা আয়োজক হবে কিনা তা জানতেই এ চিঠি। চিঠিতে বলা হয়, যারা এএফসি কাপের ম্যাচ আয়োজন করতে চায় তাদের ১৭ জুলাইর মধ্যে আবেদন করতে হবে। তবে আগে থেকেই বসুন্ধরার আয়োজক হওয়ার আগ্রহ কম ছিল। তারপরও এএফসির চিঠি পাওয়ার পর দোটানায় ছিল ক্লাবটি, আবেদন করবে কি না তা নিয়ে। অবশেষে ৪ জুলাই রাতে নিজেরা বসে ক্লাব কর্মকর্তারা সিদ্ধান্ত নিয়েছেন যে, এএফসি কাপের আয়োজক হওয়ার ঝামেলায় তারা যাবেন না।
এএফসি কাপে বসুন্ধরা কিংসের বাকি পাঁচ ম্যাচ ২৩ অক্টোবর মাজিয়ার বিপক্ষে, ২৬ ও ২৯ অক্টোবর চেন্নাই সিটি এফসির বিপক্ষে এবং ১ ও ৪ নভেম্বর টিসি স্পোর্টস ও মাজিয়া স্পোর্টস অ্যান্ড রিক্রিয়েশন ক্লাবের বিপক্ষে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন