Inqilab Logo

ঢাকা, শনিবার, ১৫ আগস্ট ২০২০, ৩১ শ্রাবণ ১৪২৭, ২৪ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

এক ম্যাচ নিষিদ্ধ রামোস-দিবালা

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২০, ১২:০১ এএম

নিজেদের পরের লিগ ম্যাচে আলাভেসের বিপক্ষে সার্জিও রামোস ও দানি কারভাহালকে পাচ্ছে না রিয়াল মাদ্রিদ। হলুদ কার্ডের জন্য এক ম্যাচ করে নিষিদ্ধ হয়েছেন এই দুই ডিফেন্ডার। লা লিগায় গতপরশু রাতে অ্যাথলেতিক বিলবাওয়ের মাঠে রিয়ালের ১-০ গোলে জেতা ম্যাচে হলুদ কার্ড দেখেন রামোস ও কারভাহাল। নিয়ম অনুযায়ী, পাঁচ হলুদ কার্ড দেখায় এক ম্যাচ করে নিষিদ্ধ থাকবেন তারা।
এই দুই ডিফেন্ডারকে হারানোটা রিয়ালের জন্য বেশ বড় ধাক্কা। তাছাড়া বিলবাও ম্যাচসহ পুনরায় শুরু হওয়া লিগে রিয়ালের সাত ম্যাচের পাঁচটিতেই গোল করেছেন অধিনায়ক রামোস। ৩৪ ম্যাচে ৭৭ পয়েন্ট নিয়ে লিগের শীর্ষে আছে রিয়াল। ৭৩ পয়েন্ট নিয়ে দুইয়ে বার্সেলোনা। নিজেদের বাকি চার ম্যাচ জিতলেই দুই মৌসুম পর শিরোপা ঘরে তুলবে মাদ্রিদের দলটি। আগামী শুক্রবার বাংলাদেশ সময় রাত ২টায় নিজেদের মাঠে আলাভেসের মুখোমুখি হবে জিনেদিন জিদানের দল।
এদিকে, এসি মিলানের বিপক্ষে গুরুত্বপূর্ণ লিগ ম্যাচে দলের তারকা ফরোয়ার্ড পাওলো দিবালা ও ডিফেন্ডার মাটাইস ডি লিখটকে পাচ্ছে না জুভেন্টাস। হলুদ কার্ডের জন্য দুজনই এক ম্যাচ করে নিষিদ্ধ হয়েছেন। দু’দিন আগে সিরি ‘আ’য় নগর প্রতিদ্ব›দ্বী তুরিনোর বিপক্ষে জুভেন্টাসের ৪-১ গোলে জেতা ম্যাচে মৌসুমে নিজেদের পঞ্চম হলুদ কার্ড দেখেন দিবালা ও ডি লিখট। নিয়ম অনুযায়ী এজন্য পরের ম্যাচে তারা নিষিদ্ধ থাকবেন, জানিয়েছে ফুটবল ইতালিয়া। আজ রাতেই সান সিরোয় হতে যাওয়া নিজেদের পরের ম্যাচে একাদশের নিয়মিত এই দুই খেলোয়াড়কে পাচ্ছেন না মাওরিসিও সারি।
সম্প্রতি সময়ে দারুণ ফর্মে রয়েছেন দিবালা। টানা পাঁচ ম্যাচে পেয়েছেন গোলের দেখা। নেদারল্যান্ডসের তরুণ সেন্টার-ব্যাক ডি লিখটও নিজেকে প্রমাণ করে চলেছেন। চলতি লিগে খেলেছেন ২৪ ম্যাচ, শুরুর একাদশে ছিলেন ২১ ম্যাচে। টানা নবম লিগ জয়ের পথে অনেকটা এগিয়ে তাদের দল জুভেন্টাস। ৩০ ম্যাচে ২৪ জয় ও তিন ড্রয়ে তাদের পয়েন্ট ৭৫। ৭ পয়েন্ট কম নিয়ে দুইয়ে আছে লাৎসিও। সমান ম্যাচে ১৩ জয় ও ৭ ড্রয়ে ৪৬ পয়েন্ট নিয়ে ছয়ে এসি মিলান।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: রামোস-দিবালা
আরও পড়ুন