Inqilab Logo

ঢাকা মঙ্গলবার, ০১ ডিসেম্বর ২০২০, ১৬ অগ্রহায়ণ ১৪২৭, ১৫ রবিউস সানি ১৪৪২ হিজরী
শিরোনাম

রাবিতে অনলাইন ক্লাস শুরু ৯ জুলাই

রাবি সংবাদদাতা | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২০, ১২:০১ এএম

রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সকল বিভাগে আগামী ৯ জুলাই থেকে অনলাইনে ক্লাস শুরু করবে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। গতকাল সোমবার বিশ^বিদ্যালয় ভিসি অধ্যাপক এম আব্দুস সোবহান এ তথ্য নিশ্চিত করেন।
তিনি বলেন, অনেক বিভাগের শিক্ষকরা অনলাইনে ক্লাস নেওয়া শুরু করেছেন তাদের ব্যক্তিগত জায়গা থেকে। তবে আনুষ্ঠানিকভাবে আমরা আগামী ৯ জুলাই থেকে অনলাইন ক্লাস শুরু করবো। এই সিদ্ধান্তকে এগিয়ে নিতে আজ অনুষদ অধিকর্তা ও ইনস্টিটিউট পরিচালকদের সঙ্গে ভার্চুয়াল মিটিং করা হবে বলেও জানান তিনি।
অনলাইনে ক্লাস পরিচালনায় শিক্ষকরা কোনো টেকনিক্যাল সমস্যার সম্মুখীন হলে, তা সমাধানের জন্য একটি টেকনিক্যাল কমিটিও গঠন করা হয়েছে ইতোমধ্যে।
অধ্যাপক সোবহান বলেন, চলমান এই মহামারিতে শিক্ষার্থীরা দীর্ঘদিন ধরে বাড়িতে অবস্থান করছে। তাদের যদি পড়াশোনার মধ্যে রাখা যায় তাহলে মানসিকভাবে ভালো থাকবে। তবে, প্রাথমিকভাবে শতভাগ শিক্ষার্থী যুক্ত হতে না পারলেও, ধীরে ধীরে তারা এতে যুক্ত হবে বলে আশা রাখি।
করোনা সংক্রমণ এড়াতে প্রায় চার মাস ধরে বন্ধ আছে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান। চলমান এই পরিস্থিতিতে শিক্ষার্থীদের একাডেমিক ক্ষতি পুষিয়ে নিতে অনলাইন ক্লাসের দিকে ঝুঁকছে সরকার। বিশ্ববিদ্যালয়ের ভিসিরাও সম্মতি দিয়েছেন অনলাইন ক্লাসের জন্যে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ