Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ০৬ আগস্ট ২০২০, ২২ শ্রাবণ ১৪২৭, ১৫ যিলহজ ১৪৪১ হিজরী

করোনায় নার্স প্রকৌশলী সাংবাদিকসহ মৃত ৬

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২০, ১২:০০ এএম | আপডেট : ১২:১৮ এএম, ৭ জুলাই, ২০২০

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করেছেন সিনিয়র নার্স ও উপজেলা প্রশাসনিক কর্মকর্তা। মৃতরা হলেন সিলেট শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের করোনা ইউনিটের সিনিয়র নার্স নাসিমা পারভীন (৪৯) ও খুলনায় উপজেলা প্রশাসনিক কর্মকর্তা গোলাম সারোয়ার খান (৫৮)। আর করোনাভাইরাসের উপসর্গ নিয়ে চট্টগ্রামে গ্রামীণফোন কর্মকর্তা মির্জা আশেক মাহমুদ (৩৮), নওগাঁয় মান্দা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা স.ম জসিম উদ্দিন ও ফরিদপুরের ভাঙ্গা পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. আনোয়ার হোসেন মৃত্যুবরণ করেছেন। এছাড়া ফেনীতে ইন্তেকাল করেছেন প্রবীণ সাংবাদিক নুরুল করিম মজুমদার (৬৮)। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন। 

সিলেট : সিলেটে করোনায় মারা গেলেন সিনিয়র নার্স নাসিমা পারভীন। গতকাল সকালে সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তিনি শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের করোনা ইউনিটে কাজ করতেন।
নার্সেস এসোসিয়েশন (বিএনএ) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল শাখার সাধারণ সম্পাদক ইসরাইল আলী সাদেক জানিয়েছেন- করোনা আক্রান্ত হয়ে তিন দিন ধরে তিনি আইসিইউতে ছিলেন। তিনি জানান, সিলেটের শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতালের সিনিয়র নার্স ছিলেন নাসিমা পারভীন। করোনাকালীন সময়ে তিনি অত্যন্ত দক্ষতার সঙ্গে দায়িত্ব পালন করছিলেন। রোগীদের সেবা দিতে গিয়ে সিনিয়র স্টাফ নার্স নাসিমা পারভীন করোনায় আক্রান্ত হন।
চট্টগ্রাম : করোনাভাইরাস নমুনা পরীক্ষার ফলাফল নেগেটিভ। তবুও জ্বর ও শ্বাসকষ্টে মারা গেলেন গ্রামীণফোন কর্মকর্তা মির্জা আশেক মাহমুদ (৩৮)। গত রোববার দিনগত রাত আড়াইটার দিকে চট্টগ্রামের আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়। তার বড় ভাই চট্টগ্রামের সিনিয়র সাংবাদিক এজাজ মাহমুদ গতকাল এ তথ্য জানান।
তিনি জানান, জ্বর ও শ্বাসকষ্ট থাকলেও রোববার করোনার নমুনা পরীক্ষায় তার নেগেটিভ ফল আসে। এরপরও জ্বর ও শ্বাসকষ্ট হঠাৎ তীব্র হয়ে উঠলে তাকে দ্রুত আগ্রাবাদ মা ও শিশু হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মির্জা আশেক মাহমুদ।
খুলনা : খুলনার দিঘলিয়া উপজেলা প্রশাসনিক কর্মকর্তা গোলাম সারোয়ার খান (৫৮) করোনায় আক্রান্ত হয়ে ইন্তেকাল করেছেন। গতকাল সকাল ৬টায় খুলনা সদর হাসপাতালের ফ্লু কর্নারে তিনি মারা যান। গোলাম সারোয়ার খানের গ্রামের বাড়ি বরিশালের আগৈলঝড়ায়। মরহুমের ছেলে কেএম সাদিক হাসান সানি বলেন, আমার বাবার ৪ জুলাই করোনার রিপোর্ট পজিটিভ আসে। খুলনা সদর হাসপাতালের ফ্লু কর্নারে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
ফেনী : ফেনীর প্রবীণ সাংবাদিক নুরুল করিম মজুমদার (৬৮) করোনার উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু হয়েছে। গত রোববার রাতে ফেনী জেনারেল হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয় বলে জানিয়েছেন জেনারেল হাসপাতালের আবাসিক স্বাস্থ্য কর্মকর্তা ডা. ইকবাল হোসেন ভ‚ঁইয়া। গতকাল সকালে ফেনী সেন্ট্রাল হাইস্কুল মাঠে তার নামাজে জানাযা শেষে লাশ শহরের পশ্চিম উকিল পাড়ার পারিবারিক কবরস্থানে দাফন করা হয়।
কর্মজীবনের বিভিন্ন সময়ে নুরুল করিম মজুমদার বাংলাদেশ টেলিভিশন, ইউনাইটেড নিউজ অব বাংলাদেশের (ইউএনবি), দি ডেইলি স্টার, ডেইলি নিউ এইজ, দৈনিক দেশ বাংলার ফেনী প্রতিনিধি হিসেবে কাজ করেছেন। এছাড়া তৎকালীন ইস্টার্ণ নিউজ এজেন্সির (এনা) নোয়াখালী প্রতিনিধি হিসেবে কাজ করেছিলেন। তার মৃত্যুতে ফেনী প্রেসক্লাব, ফেনী রিপোর্টাস ইউনিটিসহ বিভিন্ন সংগঠন শোক জানিয়েছে।
নওগাঁ : নওগাঁর মান্দা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও উপজেলা পরিষদ চেয়ারম্যান মুক্তিযোদ্ধা স.ম জসিম উদ্দিন করোনা উপসর্গ নিয়ে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। গতকাল সকাল ৮টায় রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। তার মৃত্যুতে উপজেলায় শোকের ছায়া নেমে এসেছে।
ফরিদপুর : ফরিদপুরের ভাঙ্গা পৌরসভার নির্বাহী প্রকৌশলী মো. আনোয়ার হোসেন (৫৫) কোভিডের উপসর্গ নিয়ে মারা গেছেন। গত রোববার বিকেলে চিকিৎসক দেখাতে গিয়ে বরিশালের একটি আবাসিক হোটেলে ওঠেন। সেখানে দিবাগত রাত সাড়ে তিনটার দিকে তার শ্বাসকষ্ট শুরু হলে স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে নেওয়ার পথে তার মৃত্যু হয়। আনোয়ার হোসেনের বাড়ি পটুয়াখালীর গলাচিপা উপজেলার গজালিয়া ইউনিয়নের ইসাদি গ্রামে। গতকাল সোমবার দুপুর ১২টার দিকে গ্রামের বাড়ি ইসাদিতে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তার লাশ দাফন করা হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ