Inqilab Logo

ঢাকা বৃহস্পতিবার, ০১ অক্টোবর ২০২০, ১৬ আশ্বিন ১৪২৭, ১৩ সফর ১৪৪২ হিজরী

এডিস মশার হটস্পট পারটেক্স অফিস

লাখ টাকা জরিমানা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২০, ১২:০০ এএম

দফায় দফায় সতর্ক করার পরেও হুঁশ ফেরেনি পারটেক্স গ্রুপের। বাইরের প্রধান গেট দেখে বোঝার উপায় নেই ভেতরে কতটা অপরিষ্কার। গতবছর ডেঙ্গু প্রকোপের সময় মহাখালী পারটেক্স অফিসে অভিযানে যান মেয়র আতিকুল ইসলাম। এরপর আরও দুই দফা সতর্ক করা হয় পারটেক্স কর্তৃপক্ষকে।

পেছনে বিশাল গরুর খামার সেখানে জমা পানিতে এডিস মশার হটস্পটে পরিণত হয়েছে। গতকাল ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নাইনের নেতৃত্বে অভিযানে যায় ডিএনসিসির টিম। সেখানে পরিদর্শনে গিয়ে প্রচুর এডিস মশার লার্ভার উপস্থিতি দেখতে পায় তারা। এরপর পারটেক্স কর্তৃপক্ষকে সর্তক করার পাশাপাশি এক লাখ টাকা জরিমানা আদায় করে ডিএনসিসি।
এসময় ডিএনসিসির নির্বাহী ম্যাজিস্ট্রেট জুলকার নাইন বলেন, এর আগে মোবাইল কোর্ট পরিচালনা করে তাদের জরিমানা করা হয়েছিল। এই নিয়ে তিনবার এই জায়গায় আসা। এখানে যে লার্ভাগুলো দেখা যাচ্ছে সেগুলো ২/১ দিনের মধ্যে পূর্ণ মশা হয়ে মানুষকে কামড়ানোর উপযোগী হবে। সেজন্য বিদ্যমান আইনে তাদের এক লাখ টাকা জরিমানা করেছি।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: এডিস-মশার-হটস্পট
আরও পড়ুন