Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী

তিন বিশেষ পিপি নিয়োগ

আবরার হত্যা মামলা

স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২০, ১২:০০ এএম

বুয়েট শিক্ষার্থী আবরার ফাহাদ হত্যা মামলা পরিচালনার লক্ষ্যে সরকারপক্ষে তিন আইনজীবীকে স্পেশাল পাবলিক প্রসিকিউটর হিসেবে নিয়োগ দেয়া হয়েছে। গতকাল আইন মন্ত্রণালয় থেকে পাঠানো নিয়োগপত্র হাতে পেয়েছেন তিন আইনজীবী। তারা হলেন- অ্যাডভোকেট মোশাররফ হোসেন কাজল, অ্যাডভোকেট এহসানুল হক সমাজী এবং অ্যাডভোকেট আবু আব্দুল্লাহ ভুইয়া। এদের মধ্যে অ্যাডভোকেট মোশাররফ হোসেন কাজলকে চিফ স্পেশাল পিপি হিসেবে নিয়োগ দেয়া হয়েছে।
গত বৃহস্পতিবার ইস্যুকৃত মন্ত্রণালয়ের নিয়োগপত্রে বলা হয়, ঢাকার দ্রুত বিচার ট্র্রাইব্যুনাল-১ এ বিচারাধীন দ্রুত বিচার মামলার গুরুত্ব বিবেচনায় মামলা সুষ্ঠুভাবে পরিচালনার জন্য জনস্বার্থে তাদের নিয়োগ দেয়া হয়েছে। তারা বিধি মোতাবেক সম্মানি ভাতা পাবেন। এ আদেশ অবিলম্বে কার্যকর হবে।
এ বিষয়ে মোশাররফ হোসেন কাজল বলেন, আবরার ফাহাদ হত্যা মামলাটি চার্জ গঠনের জন্য অপেক্ষমান আছে। এখন আমরা কোর্ট এবং আইন মন্ত্রণালয়ের সঙ্গে কথা বলে ভার্চুয়ালি কোর্ট পরিচালনার মাধ্যমে চার্জ গঠন করে বিচার কার্যক্রম শুরুর উদ্যোগ নেবো।
উল্লেখ্য, বুয়েটের শেরেবাংলা হলের আবাসিক ছাত্র ও তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরারকে গতবছর ৬ অক্টোবর রাতে ছাত্রলীগের এক নেতার কক্ষে নিয়ে নির্যাতন চালিয়ে হত্যা করা হয়। ঘটনার পর দায়েরকৃত মামলাটি বিচারের জন্য দ্রুত বিচার ট্রাইব্যুনালে পাঠানো হয়েছে।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: হত্যা-মামলা
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ