Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

ভারতে করোনা আক্রান্ত সাত লাখ, মৃত্যু ২০ হাজার ছাড়ালো

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২০, ১০:২৭ এএম | আপডেট : ১১:২১ এএম, ৭ জুলাই, ২০২০

ভারতের করোনাভাইরাসের সংক্রমণ ভয়াবহ রূপ নিয়েছে। বিশেজ্ঞরা অনুমান বলছেন আগামী দু’ সপ্তাহ আরও ভয়াবহ আকার নিতে পারে বলে। ইতোমধ্যে
রাশিয়াকে টপকে বিশ্বে তৃতীয় স্থানে পৌঁছানোর পরদিনই সোমবার ভারত করোনায় দুটি মাইলফলক ছুঁলো। সোমবার ভারতে করোনা আক্রান্তের সংখ্যা পৌঁছে গেল সাত লক্ষ উনিশ হাজার আটশো নয়-এ। মোট মৃত্যুর সংখ্যা দাঁড়ালো কুড়ি হাজার একশো সাতান্ন। সোমবার একুশ হাজার নশো চুয়াল্লিশটি নতুন সংক্রমণের খবর মিলেছে। সোমবার মৃত্যু হয়েছে চারশো সত্তর জনের। শুধু জুলাই মাসের ছ’দিনেই মৃতের সংখ্যা দু’ হাজার সাতশো ছেষট্টি। জুলাইয়ের শেষে সংখ্যাটি কোথায় যেতে পারে তা সহজেই অনুমেয়।
সাত থেকে কুড়ি জুলাই পর্যন্ত তারা বিশেষভাবে সতর্ক থাকতে বলছেন। কিন্তু, ভারতে আনলক - টু পর্ব শুরু হয়ে যাওয়ায় অনেক পরিষেবা এখন উন্মুক্ত। এই পরিষেবা নেয়ার ব্যাপারেও অধিক সতর্ক থাকতে বলছেন বিশেষজ্ঞরা। দেশের মধ্যে নতুন করে সব থেকে বেশি করোনা ছড়িয়েছে গুজরাট ও অন্ধ্রপ্রদেশে। সেখানেও জারি রয়েছে লাল সতর্কতা।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস

১১ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন