Inqilab Logo

ঢাকা, মঙ্গলবার, ১১ আগস্ট ২০২০, ২৭ শ্রাবণ ১৪২৭, ২০ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

এন্ড্রু কিশোরের মৃত্যুতে শোবিজ তারকাদের শোক

বিনোদন ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২০, ১১:৪১ এএম

চলে গেছেন কিংবদন্তি সঙ্গীতশিল্পী এন্ড্রু কিশোর। কিন্তু এই কঠিন সত্যটা যেন কিছুতেই মানতে পারছেন না শিল্পীর কাছের মানুষ ও ভক্ত-অনুরাগীরা। মাত্র ৬৪ বছর বয়সে চলে যাওয়াতে শোবিজ অঙ্গন তো বটেই, পুরো দেশেই নেমেছে শোকের ছায়া।

এন্ড্রু কিশোর বাংলা চলচ্চিত্রে অধিষ্ঠিত ছিলেন প্লেব্যাক সম্রাটের আসনে। কিন্তু সোমবার (৬ জুলাই) পৃথিবীর মায়া ত্যাগ করে সবাইকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমিয়েছেন তিনি। গুণী এই শিল্পীর মৃত্যুর খবর প্রকাশ্যে আসতেই মুষড়ে পড়েছেন শোবিজের অনেকেই। তার মৃত্যুর পর থেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে শ্রদ্ধা জানাচ্ছেন তারকারা।

এন্ড্রু কিশোরের মৃত্যুতে নিজের ভেরিফায়েড ফেসবুক পেইজে শোক জানান শাকিব খান। তিনি লিখেছেন, দেশবরেণ্য, চলচ্চিত্রের প্লেব্যাক সম্রাট এন্ড্রু কিশোরের মৃত্যুতে বাংলাদেশ আরও এক সঙ্গীতের লিজেন্ডকে হারালো। তিনি এও লিখেছেন, এই ক্ষতি কখনোই পূরণ হওয়ার নয়। যেখানেই থাকবেন ভালো থাকবেন রোমান্টিক গানের মাস্টার ভয়েস। এমন গুণীজনের মৃত্যুতে আমি গভীরভাবে শোকাহত ও মর্মাহত।

দুই বাংলার দর্শক নন্দিত অভিনেত্রী জয়া আহসান ফেসবুকে লিখেছেন, এন্ড্রু কিশোর আমাদের দেশের সঙ্গীত জগতের এক অধ্যায়ের নাম। তার গানগুলো আমাদের মনে গেঁথে থাকবে চিরদিন। যে শিল্পী ৮ বার জাতীয় চলচ্চিত্র পুরস্কার পেয়েছে তাকে নিয়ে যাই লিখব তাই কম মনে হবে। শুধু এইটুকু বলতে পারি আমরা আপনার অবদানের জন্য চির ঋণী হয়ে থাকব। আপনি বেঁচে থাকবেন আপনার কাজে, আপনার গানে, আপনার সুরে এই দেশের সকল মানুষের মধ্যে।

এন্ড্রু কিশোরের সঙ্গে পুরনো স্মৃতি রোমন্থন করে গণমাধ্যমে চিত্রনায়ক রিয়াজ বলেন, দাদার প্রতি বিনম্র শ্রদ্ধা। তার সঙ্গে আমার অনেক স্মৃতি রয়েছে। যেগুলো বলে শেষ করা যাবে না। আমার জন্য যেটি বাড়তি পাওয়া ছিল, সেটি হচ্ছে দাদা যখন গান গাইতেন তখন আমার সঙ্গে স্কেল মিলিয়ে নিতেন। এটা তার অদ্ভুদ একটা গুণ ছিলো বলে মন্তব্য করেন এই চিত্রতারকা।

শ্রোতাপ্রিয় সংগীতশিল্পী জেমস বলেন, দাদা আমার বেশ কয়েক বছরের সিনিয়র। আমরা একই এলাকার মানুষ ছিলাম। আমার মনে আছে, একটি পত্রিকার অনুষ্ঠানে দাদার হাতে আমি পুরস্কার নিয়েছিলাম। দিনটা আমার জন্য দারুন সুখকর ছিল। তিনি এও বলেন, দাদা খুব দ্রুতই চলে গেলেন। সত্যিই তার হাসিমাখা মুখটা ভুলে থাকা কঠিন। তার সরলতা ভরা চেহারাটা আর কখনোই দেখতে পাব না, সেকথা ভাবতেই পারছি না।

এছাড়া রুনা লায়লা, সামিনা চৌধুরী, শওকত আলী ইমন, মিশা সওদাগর, আরিফিন শুভ, ফেরদৌস, সাদিকা পারভিন পপি, ইয়ামিন হক ববি, পার্থ বড়ুয়া, শাফিন, মেহরিন সহ অসংখ্য তারকারা এন্ড্রু কিশোরের মৃত্যুতে সোশ্যাল মিডিয়ায় শোকবার্তা জানাচ্ছেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: শোক

২৪ জুলাই, ২০২০
১০ জুলাই, ২০২০
২৭ জুন, ২০২০

আরও
আরও পড়ুন