Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী

বর্তমান পরিস্থিতি সত্যিকার অর্থেই ভালো নয়: ফাউচি

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২০, ১২:৩০ পিএম

মার্কিন সরকারের সংক্রমণ রোগ বিষয়ক শীর্ষ বিশেষজ্ঞ এন্থনি ফাউচি সতর্ক করে বলেছেন, বর্তমান পরিস্থিতি সত্যিকার অর্থেই ভালো নয়। ইউএস ন্যাশনাল ইন্সষ্টিটিউট অব এলার্জি এন্ড ইনফেকশাস ডিজিজ এর পরিচালক ফাউচি সোমবার বলেন, আমরা যে পরিস্থিতিতে রয়েছি সেখানে প্রতিদিন গড়ে প্রায় ২০ হাজার লোক নতুন করে করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছে।

তিনি আরো বলেন, কয়েক মাস আগের তুলনায় এখন আক্রান্তদের গড় বয়স ১৫ বছরেরও কম। কিন্তু তরুণদের বুঝতে হবে যে তারা শূন্যে বসবাস করে না। ফাউচি বলেন, তারা একজনকে সংক্রমিত করছে। সে আবার আরেকজনকে করছে। এরকম করে এক সময় বয়স্কদের কেউ যে হয়তো ক্যান্সার চিকিৎসায় কেমোথেরাপি নিচ্ছে সে আক্রান্ত হচ্ছে।

তিনি বলেন, তোমরাও মহামারি ছড়ানোর একটা অংশ। সুতরাং সংক্রমণ এড়াতে তোমাদের নিজের প্রতি যেমন তেমনি সমাজের প্রতিও দায়িত্ব রয়েছে।

জন্স হপকিন্স ইউনিভার্সিটির তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রে সোমবার সন্ধ্যা পর্যন্ত ২৯ লাখেরও বেশি লোক করোনায় আক্রান্ত হয়েছে। মারা গেছে ১ লাখ ৩০ হাজার ১শ’রও বেশি লোক। বাসস।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ