Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

কুষ্টিয়ায় একদিনে সর্বোচ্চ ৪৪ জন করোনায় আক্রান্ত

কুষ্টিয়া থেকে স্টাফ রিপোর্টার | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২০, ১২:৪৫ পিএম

কুষ্টিয়ায় পুলিশ, ব্যাংকারসহ একদিনে সর্বোচ্চ ৪৪ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে জেলায় এখন পর্যন্ত ৭৮৯ জন কোভিড রোগী শনাক্ত হলো। গতকাল কুষ্টিয়া শহরের কাস্টমস মোড়ের বাসিন্দা ৩৫ বছর বয়স্ক একজন পুরুষ রোগী মৃত্যুবরণ করেন। এ নিয়ে গতকাল পর্যন্ত মারা গেছে ১৪ জন। গতকাল ৬ জুলাই সোমবার রাতে কুষ্টিয়া সিভিল সার্জন অফিস থেকে এ তথ্য নিশ্চিত করা হয়েছে। সিভিল সার্জন অফিস থেকে কোভিড ১৯ আপডেটে জানানো হয়, কুষ্টিয়া মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে ৬ জুলাই ৩২৯ টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে কুষ্টিয়ার ১৪০টি নমুনা ছিল।

কুষ্টিয়ায় সোমবার নতুন করে ৪৪ জনকে আক্রান্ত বলে শনাক্ত করা হয়েছে । এছাড়া কুমারখালীর ১টি ও সদরের ১ টি নমুনার রিপোর্ট ফলোয়াপ পজেটিভ। এদিকে রবিবার শনাক্ত হওয়া সদরের একজন রোগী ফলোআপ পজেটিভ হয়। নতুন আক্রান্তের মধ্যে দৌলতপুরে ৭ জন , সদরে ২৯ জন, কুমারখালীতে ৫ জন ও মিরপুরে ৩ জন ।

সদর উপজেলায় আক্রান্ত ২৯ জনের ঠিকানা হরিপুরে ২ জন, রাজু আহমেদ সড়ক ১ জন, পূর্ব মজমপুর ১ জন, কালিশংকরপুর ৩ জন, উজানগ্রাম ১জন, কমলাপুর ১ জন, বেলঘড়িয়া ১ জন, লুতফুর মঞ্জিল রোড ১ জন, চৌড়হাস ১ জন, বাড়াদি ১ জন, কুমারগাড়া ২ জন, মিনাপাড়া ১ জন, বড় আইলচারা ১ জন, ঢাকা ঝালুপাড়া ১ জন, হাউজিং ব¬ক বি ১ জন, আড়ুয়াপাড়া ১ জন, এনএস রোড ১ জন, গোসালা রোড ৩ জন, কোর্টপাড়া ২ জন ও সকাল সন্ধ্যা গলি ৩ জন। দৌলতপুর উপজেলায় আক্রান্ত ৭ জনের ঠিকানা আল¬ারদরগা ১ জন, মহিষকুন্ডি ১ জন, পুলিশ ক্যাম্প খলিশাকুন্ডি ৫ জন। কুমারখালী উপজেলায় আক্রান্ত ৫ জনের ঠিকানা অগ্রণী ব্যাংক ১ জন, কুশলিবাস ১ জন, শিলাইদহ ১ জন, বাঁশগ্রাম ১ জন, হাউজিং ব¬ক ডি ১ জন (অবস্থান কুমারখালী)। মিরপুর উপজেলায় আক্রান্ত ৩ জনের ঠিকানা কল্যাণপুর ১ জন, নওয়াপাড়া ২ জন। নতুন আক্রান্তের মধ্যে পুরুষ ৩৪ জন, মহিলা ১০ জন। কুষ্টিয়ায় এখন পর্যন্ত ৭৮৯ জন কোভিড রোগী সনাক্ত হল (বহিরাগত বাদে)। উপজেলা ভিত্তিক রোগী শনাক্তের মধ্যে দৌলতপুর ১০৫, ভেড়ামারা ৮৭, মিরপুর ৪৭, সদর ৪২৩, কুমারখালী ১০০ ও খোকসা ২৭ জন।

এর মধ্যে পুরুষ ৫৭৯ ও নারী ২১০ জন। সুস্থ হয়ে ছাড় পেয়েছেন মোট ৩৬৯ জন। উপজেলা ভিত্তিক সুস্থ ৩৬৭ জন (দৌলতপুর ৫৫, ভেড়ামারা ৫৮, মিরপুর ২৬, সদর ১৬৮, কুমারখালী ৪৪, খোকসা ১৬) বহিরাগত সুস্থ ২ জন। বর্তমানে হোম আইসোলেশনে চিকিৎসাধীন ৩৭২ জন। হাসপাতালে চিকিৎসাধীন ৩৪ জন। মৃত ১৪ জন (কুমারখালী-৩, দৌলতপুর-১, ভেড়ামারা-১, কুষ্টিয়া সদর-৯ )। গতকাল কুষ্টিয়া সদরের কাস্টমস মোড়ের বাসিন্দা ৩৫ বছর বয়স্ক একজন পুরুষ রোগী মৃত্যুবরণ করেন। মৃতদের মধ্যে পুরুষ ১৩ জন ও মহিলা ১ জন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: করোনাভাইরাস


আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ