Inqilab Logo

ঢাকা, বুধবার, ১২ আগস্ট ২০২০, ২৮ শ্রাবণ ১৪২৭, ২১ যিলহজ ১৪৪১ হিজরী

পশ্চিম তীর সংযুক্ত করার ইসরাইলি পরিকল্পনার নিন্দায় পাকিস্তান

সীমান্তে ৫ পাকিস্তানিকে গুলি, ভারতীয় কূটনীতিককে তলব

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২০, ১২:০১ এএম

জর্ডান উপত্যকা ও পশ্চিম তীরের সব বসতি সংযুক্ত করার ইসরাইলী পরিকল্পনা সর্বসম্মতভাবে প্রত্যাখ্যান করেছে পাকিস্তানের পররাষ্ট্র দফতর, আইন প্রণেতা ও রাজনীতিকরা। পররাষ্ট্র দফতরের মুখপাত্র আয়শা ফারুকি এই সংবাদ সংস্থাকে বলেন, ফিলিস্তিনের ব্যাপারে পাকিস্তানের নীতি অপরিবর্তনীয়। ইসরাইলের কোয়ালিশন সরকার পশ্চিম তীরকে সংযুক্ত করার যে পরিকল্পনা করছে তাতে আমরা উদ্বিগ্ন। তিনি বলেন, অধিকৃত ফিলিস্তিনি ভ‚মির যেকোন সংযুক্তির বিরোধিতা করে ইসলামাবাদ। এটা আন্তর্জাতিক আইনের গুরুতর লঙ্ঘন এবং এতে ইতোমধ্যে অশান্ত হয়ে পড়া পরিস্থিতির আরো অবনতি ঘটবে। ১৯৬৭ সাল থেকে ফিলিস্তিনি ভূখন্ড অবৈধভাবে দখল করে আছে ইসরাইল। মুখপাত্র বলেন, ফিলিস্তিনের ব্যাপারে জাতিসংঘ ও ওআইসি’র গ্রহণ করা প্রস্তাবগুলো সমর্থন করে পাকিস্তান এবং ফিলিস্তিনীদের অধিকার সমুন্নত করতে এগিয়ে আসার জন্য আন্তর্জাতিক স¤প্রদায়ের প্রতি আহবান জানায়। পাকিস্তান পার্লামেন্টের উচ্চ কক্ষের ডেপুটি চেয়ারম্যান সালিম মানদিভিওয়ালা বলেন, ইসরাইলের এই পরিকল্পনার ব্যাপারে তার দেশ চুপ থাকতে পারে না এবং ফিলিস্তিনিদের প্রতি অব্যাহত সমর্থন দিয়ে যাবে। অপর এক খবরে বলা হয়, সীমান্তে লাইন অব কন্ট্রোলে (এলএসি) যুদ্ধবিরতি লঙ্ঘন করে ৫ পাকিস্তানি নাগরিকের ওপর গুলি চালানোর ঘটনায় ভারতের সিনিয়র ক‚টনৈতিককে তলব করেছে ইসলামাবাদ। সোমবার পাকিস্তানের পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে কড়া প্রতিবাদ জানানোর জন্য তাকে তলব করা হয় বলে জানিয়ে ডন অনলাইন। আইএসপিআরের এক বিবৃতিতে বলা হয়, রোববার রাতে নিকিয়াল সেক্টরে ভারতীয় বাহিনীর উসকানিম‚লক গুলিতে ৫ জন বেসামরিক নাগরিক আহত হন। আহতদের মধ্যে ৩ জন বালক ও দুইজন নারী। পাকিস্তানি সেনাবাহিনী এর যথাযথ জবাব দিয়েছে তিনি যোগ করেন। পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, ভারতীয় বাহিনীর উসকানিম‚লক গুলিতে ১০ বছর বয়সী জোনায়েদ, ৭ বছরের আরিয়ান, ৭০ বছরের বৃদ্ধা জাহান বেগম, ৫০ বছর বয়সী জুবায়েদা বিবি ও ১৫ বছরের কামরান শফিক গুরুতর আহত হন। আনাদোলু, ডন অনলাইন।



 

Show all comments
  • jack ali ৮ জুলাই, ২০২০, ৪:৫৯ পিএম says : 0
    In Islam when a person sees wrong he used hand to stop it.. now we see all the time muslims are committing crime against muslim and also kafir committing crime against muslim.. we just talk.... In Islam Action Speaks.. We need to declare Jihad against Murtard/Munafiq/Taghut government in so called muslim country and all the muslim populated country will gather one umbrella of Islam and we will fight for muslim who are prosecute by the Kafir then problem will be solved.
    Total Reply(1) Reply
    • Mohammad ১১ জুলাই, ২০২০, ১:৫৪ পিএম says : 0
      No Jihad in Islam, only peace, peace and peace. Who use the word "Jihad", are Terrorists.
  • ইখলাস ৮ জুলাই, ২০২০, ১০:৪৭ পিএম says : 0
    ইনকিলাব একটি পএিকা ভাল মানের পএিকা, পএিকাটি থেকে আমরা সব সয়ম সত্য খবরটি জানতে পারী।, এবং আমরা ইনকিলাবের সম্পাদকের নামে যে মামলা হয়েছে তার নিন্দা জানাই, আশা করি সামনে যতই বিপদ আসুক ইনকিলাব সব সময় সত্য কে তুলে ধরবে।
    Total Reply(0) Reply
  • Rahul Mitra ১০ জুলাই, ২০২০, ১০:০৩ পিএম says : 0
    পাকিস্তান এর লুঙ্গি বাহিনী ইজরায়েল কিছুই করতে পারবে না।আবার ভারতীয় সেনা পুরো পুরি ইজরায়েল কে সমর্থন করবে।
    Total Reply(1) Reply
    • Taher ১৪ জুলাই, ২০২০, ১০:০৬ এএম says : 0
      Israel er kichu na korte parleo dhuti bahini ab arrest Kore pran bicca diace , ...

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: পাকিস্তান

১০ আগস্ট, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ