Inqilab Logo

মঙ্গলবার, ৩০ নভেম্বর ২০২১, ১৫ অগ্রহায়ণ ১৪২৮, ২৪ রবিউস সানী ১৪৪৩ হিজরী

উত্তর কোরিয়া যুক্তরাষ্ট্রের সঙ্গে নতুন করে কোনো আলোচনায় বসবে না

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২০, ৮:২১ পিএম

উত্তর কোরিয়া যুক্তরাষ্ট্রের সঙ্গে নতুন করে কোনো আলোচনায় বসবে না । এ বিষয়ে উত্তর কোরিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয়ের যুক্তরাষ্ট্র বিষয়ক মহাপরিচালক নোন জং-গুন মঙ্গলবার এক বিবৃতিতে বলেন, পুনরায় আলোচনায় ফিরে যাওয়ার জন্য দক্ষিণ কোরিয়ার আহ্বান অযৌক্তিক এবং সিয়লকে এ ধরনের হস্তক্ষেপ বন্ধ করার জন্য পরামর্শ দিচ্ছি। -পার্সটুডে, এপি, ইন্ডিয়া টুডে
তিনি বলেন, অন্যের অভ্যন্তরীণ বিষয়ে হস্তক্ষেপ বন্ধ করা দক্ষিণ কোরিয়ার জন্য এখনই উপযুক্ত সময়। তবে মনে হচ্ছে এ ধরনের বদভ্যাসের কোনো চিকিৎসা বা ব্যবস্থাপত্র নেই। দক্ষিণ কোরিয়ার প্রেসিডেন্ট উত্তর কোরিয়া এবং যুক্তরাষ্ট্রের মধ্যে মধ্যস্ততা করার চেষ্টা করছেন। তার নেতৃত্বে ট্রাম্প এবং কিম এরই মধ্যে তিনবার সাক্ষাৎ করেছেন। তবে কাঙ্খিত কোনো ফলাফল ছাড়াই এসব বৈঠক শেষ হয়। এ বিষয়ে উত্তর কোরিয়ার কর্মকর্তা নোন জং-গুন স্পষ্ট জানিয়ে দেন যে, প্রেসিডেন্ট মুনের এসব সদিচ্ছামূলক সেবার আর কোনো প্রয়োজন নেই।

নোন বলেন , আমরা স্পষ্টভাবে জানিয়ে দিতে চাই যে যুক্তরাষ্ট্রের সঙ্গে সরাসরি আলোচায় বসার কোনো ইচ্ছা আমাদের নেই। উত্তর কোরিয়ার সঙ্গে সম্ভাব্য আলোচনা শুরু করার জন্য মার্কিন উপ পররাষ্ট্রমন্ত্রী স্টিফেন বেইগুন মঙ্গলবার দক্ষিণ কোরিয়ায় পৌছানোর পর পিয়ংইয়ংয়ের পক্ষ থেকে এসব বক্তব্য এসেছে বলে জানা যায় ।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন