Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী

মেক্সিকোর প্রেসিডেন্ট পাবলিক বিমানে চড়ে ট্রাম্পের সঙ্গে বৈঠক করতে গিয়েছেন

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২০, ৮:৪২ পিএম

প্রেসিডেন্টের নিজস্ব বিমান ছেড়ে পাবলিক বিমানে যুক্তরাষ্ট্রে গেলেন মেক্সিকোর প্রেসিডেন্ট এনড্রেস ম্যানুয়াল লোপেজ অবরাগোর। সিএনএন তাদের রিপোর্টে কারণটা উল্লেখ করে বলেছে, আপনিও হয়ে যেতে পারেন আজকে প্রেসিডেন্টের সহযাত্রী। এই বিমানটি হয়তো দেরি করবে না। শীতাতপ যন্ত্র নিয়ন্ত্রিত থাকবে।

প্রায় আড়াই হাজার কোটি টাকা মূল্যের বোয়িং ৭৪৮ মডেলের ড্রিমলাইনার একটি বিমান রয়েছে মেক্সিকোর প্রেসিডেন্টের ব্যক্তিগত সফরের জন্য। কিন্তু তিনি এটি ব্যবহার করেন না। প্রেসিডেন্টের জন্য বিমান রাখাকে তিনি অপচয় মনে করেন। তিনি বিমানটি বিক্রয় করার জন্য চেষ্টা করছেন।

মেক্সিকো থেকে ওয়াশিংটন সরাসরি কোন বিমান যোগাযোগ নেই। এই সমস্যা সমাধানে যাতে বৈঠকে দেরি না হয় , তার জন্য আগের দিনই লোপেজ যুক্তরাষ্ট্রে চলে যাবেন বলে সাংবাদিকদের জানিয়েছে পররাষ্ট্র মন্ত্রণালয় ।

এভাবে পাবলিক ট্রান্সপোর্টে যাতায়াতকে নিরাপত্তার জন্য হুমকি বলে মনে ক রেন না লোপেজ। তিনি এভাবেই চলাচল করেন। তিনি অস্ত্রধারি কোন গার্ডও তার সঙ্গে রাখেন না। শুধু তাকে সহায়তা করার জন্য কয়েকজন কর্মিকে সঙ্গে রাখেন। তারা প্রেসিডেন্টের সঙ্গে দেখা করতে আসা লোকজনদের কোন বাধা দেয় না ।



 

Show all comments
  • Amin ullah ৭ জুলাই, ২০২০, ১০:৩৫ পিএম says : 0
    ওনি আল্লাহ কে ভয় পায়
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ