Inqilab Logo

ঢাকা, বৃহস্পতিবার, ১৩ আগস্ট ২০২০, ২৯ শ্রাবণ ১৪২৭, ২২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

৪৮ বছর বয়সে সিপিএলে!

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২০, ১২:০১ এএম

বয়স হয়ে গেছে ৪৮। তার বয়সী কেউই আর স্বীকৃত পর্যায়ের ক্রিকেটে নেই। ভারতের লেগ স্পিনার প্রবীণ থাম্বে শুধু খেলছেনই না, রীতিমতো ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও কদর আছে তার। প্রথম ভারতীয় ক্রিকেটার হিসেবে নাম লিখিয়েছেন ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগে (সিপিএল)।
এমনিতে ভারতীয় ক্রিকেটারদের ভারতের বাইরের কোনো ফ্র্যাঞ্চাইজি লিগে খেলার অনুমোদন নেই। কিন্তু থাম্বে নিজেকে এসব বিধি-নিষেধের বাইরে নিয়ে যেতে চান। আইপিএল বা দেশের ঘরোয়া অন্য আসরে খেলার সম্ভাবনা না থাকায় পাড়ি জমাতে চান বাইরের টি-টোয়েন্টি লিগে। এখন ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) অনাপত্তিপত্রের অপেক্ষায় আছেন তিনি। এই লেগ স্পিনারকে তাই দলে নিয়েছে ত্রিনবাগো নাইট রাইডার্স। আগামী আগস্টের ১৮ তারিখ থেকে শুরু হতে যাওয়া সিপিএলে খেলবেন তিনি। আসরটির প্লেয়ার্স ড্রাফটে নাম ছিল ১৮ জন বাংলাদেশি ক্রিকেটারেরও। তবে তাদের কেউই দল পাননি।
থাম্বে অবশ্য তার ক্যারিয়ারে প্রথম শ্রেণির ম্যাচ খেলেছেন মাত্র দুটি। বেশিরভাগ সময়েই ফ্র্যাঞ্চাইজিভিত্তিক টি-টোয়েন্টি আসরগুলোতে তার চাহিদা লক্ষ্য করা গেছে। ২০১৩ সালে ৪১ বছর বয়সে রাজস্থান রয়্যালসের হয়ে আইপিএলে অভিষেক হয়েছিল থাম্বের। গেল ডিসেম্বরে নিলামে তাকে দলে নিয়েছিল বলিউড তারকা শাহরুখ খানের কলকাতা নাইট রাইডার্স। কিন্তু অননুমোদিত টি-টেন লিগে খেলার কারণে পরবর্তীতে তাকে আইপিএল থেকে বাদ দেয় বিসিসিআই।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ক্রিকেট


আরও
আরও পড়ুন