Inqilab Logo

ঢাকা, শুক্রবার, ০৭ আগস্ট ২০২০, ২৩ শ্রাবণ ১৪২৭, ১৬ যিলহজ ১৪৪১ হিজরী

ভারতের ‘বাজিকর মোড়ল’ ডান্ডিওয়াল গ্রেফতার

শ্রীলঙ্কায় ‘ভুয়া’ টুর্নামেন্ট

স্পোর্টস ডেস্ক | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২০, ১২:০০ এএম

ম্যাচ হচ্ছে ভারতের মোহালিতে, অনলাইনে প্রচার হচ্ছে ভেন্যু শ্রীলঙ্কা- এই ভুয়া সংবাদের উৎপত্তি খুঁজতে গিয়ে বেরিয়ে এসেছে থলের বেড়াল। ম্যাচটি পাতানোর সঙ্গে জড়িত থাকার অভিযোগে ভারতের ‘বাজিকর মোড়ল’ রাভিন্দর ডান্ডিওয়ালকে গ্রেফতার করেছে মোহালি পুলিশ। গত বৃহস্পতিবার রাজেশ গার্গ ও পঙ্কজ অরোরা নামের দুই বাজিকরকে আটকের ঘটনার পর গতকালই ডান্ডিওয়ালকে গ্রেপ্তার করে পুলিশ।
প্রাথমিক তদন্তে দেখা গেছে, রাজস্থান থেকে উঠে আসা ডান্ডিওয়াল আগেও জালিয়াতি টুর্নামেন্ট আয়োজন করেছেন। পিটিআইকে খারার পুলিশের ডেপুটি সুপরিটেনডেন্ট পাল সিং জানান, এই ‘মাস্টার মাইন্ডকে’ নিয়ে আরও বিস্তৃত তদন্ত করবেন তারা, ‘এই পুরো চক্রের মোড়ল হিসেবে উঠে আসা ডান্ডিওয়ালকে সোমবার আটক করা হয়েছে। একটি টি-টোয়েন্টি ম্যাচ নিয়ে চলমান তদন্তের অংশ হিসেবে তাকে আটক করা হয়েছে। পুরো চক্রে তার ভ‚মিকার আরও তদন্ত করা হবে।’
ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) দুর্নীতি বিরোধী ইউনিট-আকসুর প্রধান অজিত সিং পিটিআইকে জানান, ডান্ডিওয়ালকে জিজ্ঞাসাবাদ করতে চান তারা, ‘আমাদের হাতে যে তথ্য আছে আমরা পাঞ্জাব পুলিশকে জানাবো, সেগুলো তাদের তদন্তে কাজে লাগতে পারে। তারা যে তথ্য পেয়েছেন আমরা সেগুলো নেব। আমরা তার সঙ্গে কথা বলতে চাই। এটা নির্ভর করছে পাঞ্জাব পুলিশের ওপর। আশা করছি, আমরা সেই সুযোগ পাব।’
দ্য ইন্ডিয়ান এক্সপ্রেস গত শুত্রবার জানায়, গত ২৯ জুন হয়ে যাওয়া ম্যাচের ভেন্যু ছিল চন্ডিগড়ের নিকটবর্তী সাওয়ারা গ্রাম। স্ট্রিমিংয়ে বলা হচ্ছিল, শ্রীলঙ্কার বাদুল্লায় ‘উভা টি-টোয়েন্টি লিগ’ হিসেবে। শ্রীলঙ্কা ক্রিকেট ও উভা প্রভিন্স ক্রিকেট অ্যাসোসিয়েশন জানায়, তারা এই টুর্নামেন্টের সঙ্গে জড়িত নন।

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: গ্রেফতার


আরও
আরও পড়ুন
গত​ ৭ দিনের সর্বাধিক পঠিত সংবাদ