Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

রামুতে সেনাবাহিনীর ফ্রী মেডিক্যাল ক্যাম্প

কক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২০, ৯:০৪ পিএম

মঙ্গলবার (০৭জুলাই) বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশনের বিশেষজ্ঞ মহিলা ডাক্তার দল কর্তৃক অন্তঃসত্ত্বা মায়েদের স্বাস্থ্যসেবা প্রদানের লক্ষ্যে চেইন্দা সরকারি প্রাথমিক বিদ্যালয় মাঠে মেডিক্যাল ক্যাম্প পরিচালনা করা হয়।

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষ্যে নিরাপদ মাতৃত্ব নিশ্চিত করতে এই চিকিৎসা ক্যাম্পের আয়োজন বলে জানা গেছে।

সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি মেনে সকাল থেকে দিনব্যাপী এই মেডিক্যাল ক্যাম্পে অন্তঃসত্ত্বাদের স্বাস্থ্য পরীক্ষা এবং অস্থায়ী ল্যাবে বিভিন্ন পরীক্ষা নিরীক্ষা সেনাবাহিনীর দক্ষ ও বিশেষজ্ঞ মহিলা চিকিৎসক দ্বারা পরিচালিত হয়।

এই করোনাকালিন সময়ে গর্ভবতী মায়েরা যাতে সহজেই মাতৃত্বকালীন চিকিৎসা সেবা পেতে পারে সেই উদ্দেশ্য এই ফ্রি মেডিক্যাল ক্যাম্প পরিচালনা করা হয়। এছাড়া ও এই ক্যাম্পে অন্তঃসত্ত্বা মায়েদের প্রয়োজনীয় ওষুধ সামগ্রী ও খাদ্যসামগ্রী বিনামূল্যে প্রদান করা হয়।

সেনানিবাস সূত্রে জানা যায়, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে সেনাবাহিনী প্রধানের দিক নির্দেশনায় জিওসি ১০ পদাতিক ডিভিশনের সার্বিক নির্দেশনায় বিগত দুই মাসব্যাপী কক্সবাজার জেলার বিভিন্ন উপজেলায় বাংলাদেশ সেনাবাহিনীর ১০ পদাতিক ডিভিশনের বিশেষজ্ঞ চিকিৎসক দল মাতৃ কালীন চিকিৎসা সেবা প্রদান করে আসছে।

এরই ধারাবাহিকতায় এবার রামু উপজেলার গর্ভবতী মায়েদের বিনামূল্যে চিকিৎসা সেবা প্রদানের লক্ষ্যে সেনাবাহিনী এই মহৎ উদ্যোগ গ্রহণ করেছেন ।

এছাড়াও করোনা ভাইরাসের এই দুর্যোগকালীন সময়ে ১০ পদাতিক ডিভিশন কক্সবাজার ও চট্টগ্রাম জেলার বিভিন্ন উপজেলায় ত্রাণ বিতরণ ও সেনা বাজার সহ বিভিন্ন জনহীতকর কার্যক্রম পরিচালনা করে আসছে।

এ ধরনের জনসেবা মূলক কার্যক্রম স্থানীয় গরীব ও অসহায় মানুষের মাঝে ব্যাপক জনপ্রিয়তা লাভ করেছে। সেবা নিতে আগত অভাবী প্রসুতি মায়েরা সেনাবাহিনী পরিচালিত এ ধরনের সময়পোযগী কল্যাণমূলক কাজের ভূয়ষী প্রশংসা ও দোয়া করেন।



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: ফ্রী মেডিক্যাল ক্যাম্প
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ