Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

বন্যা মোকাবেলায় বাংলাদেশকে ৯.৬ মিলিয়ন টাকা দিচ্ছে ইইউ

ইনকিলাব ডেস্ক | প্রকাশের সময় : ৭ জুলাই, ২০২০, ৯:২২ পিএম

ইউরোপীয় ইউনিয়ন (ইইউ) বাংলাদেশের বিভিন্ন এলাকায় মারাত্মক বন্যায় জনগোষ্ঠীর ক্ষতি কাটিয়ে উঠতে এক লাখ ইউরো (৯.৬ মিলিয়ন টাকা) দিয়েছে।
আজ ইইউ মিশন এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানিয়েছে, এই অর্থ সহায়তার মাধ্যমে বন্যায় সবচেয়ে ক্ষতিগ্রস্ত কুড়িগ্রাম, গাইবান্ধা ও জামালপুর জেলার ৩ হাজার ৩ শতাধিক পরিবার উপকৃত হবে।

এই অর্থ সবচেয়ে ঝুঁকিপূর্ণ এলাকাগুলোর জনগোষ্ঠীকে তাদের সহায় সম্পদ ও গবাদী পশুসহ নিরাপদ আশ্রয়ে নিয়ে যাওয়া এবং বিনা শর্তে ঋণের পাশাপাশি প্রাথমিক চিকিৎসা সেবায় ব্যয় করা হবে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, এই অর্থে বাংলাদেশ রেডক্রিসেন্ট সোসাইটির কর্মসূচিতেও সহায়তা করা হবে। রেডক্রিসেন্ট সোসাইটি বন্যার সম্ভাব্য প্রভাব সম্পর্কে পূর্বানুমান তৈরীর জন্য নির্ভরযোগ্য বৈজ্ঞানিক পূর্বাভাস ও ঝুঁকি বিশ্লেষণ এবং জনদুর্ভোগ ও ক্ষতি হ্রাসের লক্ষে আগাম পদক্ষেপ গ্রহন করবে।

এতে আরো বলা হয়, দেশের উত্তর ও পূর্বাঞ্চলীয় এলাকাগুলোতে ভারী বর্ষণের ফলে সৃষ্ট মারাত্মক বন্যা পরিস্থিতিতে জুলাইয়ের প্রথম দিকে উপদ্রুত অঞ্চলগুলোর লাখো বাসিন্দা ক্ষতিগ্রস্ত হতে পারে।

সূত্র: বাসস



 

Show all comments
  • $$$$ ৭ জুলাই, ২০২০, ১১:২৩ পিএম says : 0
    After reading this post. Seems, EU is not favourite of South Asian countries. Stop wrong, they can pay us.
    Total Reply(0) Reply
  • $$$$ ৭ জুলাই, ২০২০, ১১:২২ পিএম says : 0
    After reading this post. Seems, EU is not favourite of South Asian countries.
    Total Reply(0) Reply

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ