Inqilab Logo

ঢাকা, সোমবার, ০৩ আগস্ট ২০২০, ১৯ শ্রাবণ ১৪২৭, ১২ যিলহজ ১৪৪১ হিজরী
শিরোনাম

স্থগিতের দাবি জানালো বিএনপি

বগুড়া-১ আসনে নির্বাচন

বগুড়া ব্যুরো : | প্রকাশের সময় : ৮ জুলাই, ২০২০, ১২:০০ এএম

 করোনা সংক্রমণ পরিস্থিতি ভয়াবহ এবং বন্যার কারণে ভোট কেন্দ্রসহ নির্বাচনী এলাকার বিরাট অংশ পানিতে ডুবে যাওয়ায় আগামী ১৪ জুলাই অনুষ্ঠিতব্য বগুড়া-১ আসনের উপনির্বাচন স্থগিতের দাবি জানিয়েছে বিএনপিবিএনপি মনোনীত ধানের শীষের প্রার্থী একেএম আহসানুল তৈয়ব জাকির গতকাল মঙ্গলবার বিকেলে বগুড়া জেলার সিনিয়র নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা মাহবুব আলম শাহ এর কাছে লিখিতভাবে নির্বাচন স্থগিতের দাবি সম্বলিত কেন্দ্রীয় বিএনপির স্মারকলিপির একটি কপি হস্তান্তর করেন।
বগুড়া-১ আসনের বিএনপি প্রার্থী আহসানুল তৈয়ব জাকির স্বারকলিপি পেশের পর সাংবাদিকদের জানান, এ মুহূর্তে নির্বাচনের কোন পরিবেশ নেই। করোনায় বগুড়া-১ নির্বাচনী এলাকায় এ পর্যন্ত সরকারি হিসেবে ১৫২ জন আক্রান্ত এবং করোনায় ও উপসর্গে বেশ কয়েকজন মারা গেছেন। এ অবস্থায় মানুষ ভোট কেন্দ্রে যেতে পারবেন না। এ ছাড়া স¤প্রতিকালের বন্যায় নির্বাচনী এলাকার কমপক্ষে ২০-২৫টি ভোট কেন্দ্র পানিতে নিমজ্জিত হয়েছে। এ পরিস্থিতিতে নির্বাচন থেকে সরে আসার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি হাই কমান্ড।
তাই ১৪ জুলাই তামাশার উপ-নির্বাচন স্থগিত করে নির্বাচনের পরিবেশ সৃষ্টি হলে নতুন তফসিল ঘোষণার মাধ্যমে নির্বাচন আয়োজন করার দাবি জানাচ্ছি।

 

 



 

দৈনিক ইনকিলাব সংবিধান ও জনমতের প্রতি শ্রদ্ধাশীল। তাই ধর্ম ও রাষ্ট্রবিরোধী এবং উষ্কানীমূলক কোনো বক্তব্য না করার জন্য পাঠকদের অনুরোধ করা হলো। কর্তৃপক্ষ যেকোনো ধরণের আপত্তিকর মন্তব্য মডারেশনের ক্ষমতা রাখেন।

ঘটনাপ্রবাহ: বিএনপি

২২ জুলাই, ২০২০
২০ জুলাই, ২০২০

আরও
আরও পড়ুন
এ বিভাগের অন্যান্য সংবাদ